কোনো সাক্ষীকে আদালত থেকে ফেরত পাঠানো যাবে না
চট্টগ্রাম চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মিলনায়তনে ‘মামলা দ্রুত নিষ্পত্তিতে কৌঁসুলিদের ভূমিকা’ শীর্ষক মতবিনিময় সভা

কোনো সাক্ষীকে আদালত থেকে ফেরত পাঠানো যাবে না : জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ

চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঞা বলেছেন, কোনো সাক্ষীকে আদালত থেকে ফেরত পাঠানো যাবে না।

চট্টগ্রাম চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মিলনায়তনে ‘মামলা দ্রুত নিষ্পত্তিতে কৌঁসুলিদের ভূমিকা’ শীর্ষক মতবিনিময় সভায় বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের আওতাধীন ম্যাজিস্ট্রেট ও সরকারি আইন কর্মকর্তাদের (কৌঁসুলি) নিয়ে এই সভার আয়োজন করা হয়।

বিচারক আজিজ আহমেদ ভূঞা বলেন, বিচারক ও সরকারি কৌঁসুলিরা জনগণ ও রাষ্ট্রের কাছে দায়বদ্ধ। কোনো সাক্ষীকে ফেরত পাঠানো যাবে না। সবার দায়িত্ব সম্পর্কে মনিটরিং (পর্যবেক্ষণ) চলছে।

এ সময় জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, ‘মামলা দ্রুত নিষ্পত্তিতে ও ক্ষতিগ্রস্ত বিচারপ্রার্থী জনগোষ্ঠীর পাশে আমাদের দাঁড়াতে হবে। কোনো প্রকার ভয়ভীতি বা প্রলোভন আইন কর্মকর্তাদের তাঁদের ওপর অর্পিত দায়িত্ব থেকে বিচ্যুতি ঘটাতে পারবে না।’

চট্টগ্রাম চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমির সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি আবুল হাশেম ও সাধারণ সম্পাদক এ এইচ এম জিয়া উদ্দিন।