কুমিল্লায় ভুল চিকিৎসা দিয়ে অপারেশন থিয়েটারে রোগী রেখে ডাক্তারের পলায়ন, আদালতে মামলা
আদালত (প্রতীকী ছবি)

কুড়িগ্রামে আদালতের নিষেধাজ্ঞা আদেশ অমান্য করায় ২৯ জনের সিভিল জেল

কুড়িগ্রামে দেওয়ানী আদালত কর্তৃক জারিকৃত নিষেধাজ্ঞার আদেশ অমান্য করে বিচারাধীন মামলার জমিতে চাষ করতে যাওয়ায় ২৯ জন আসামীর প্রত্যেককে ০৪ (চার) দিনের জন্য সিভিল জেল এর আদেশ প্রদান করেছেন আদালত।

নাগেশ্বরী সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক রবিউল ইসলাম মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) প্রকাশ্য আদালতে মিস ০১/২২ নং মোকদ্দমায় উভয়পক্ষের সাক্ষ্যগ্রহণ সমাপ্তি অন্তে এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণাকালে চারজন আসামী আদালতে উপস্থিত থাকায় তাদেরকে সাজা পরোয়ানা মূলে কারাগারে প্রেরণ করা হয়।

আদালতের বেঞ্চ সহকারী হামিদুল ইসলাম ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম-কে এ সব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমিনুল ইসলাম গং বাদী হয়ে অত্রাদালতে চিরস্থায়ী নিষেধাজ্ঞার প্রার্থণায় অন্য ১৬/২০ নং মোকদ্দমা দাখিল করে আসামীদের বিরুদ্ধে মামলার জমি বাবদ অস্থায়ী নিষেধাজ্ঞার প্রার্থনায় দরখাস্ত আনয়ন করেন।

হামিদুল ইসলাম বলেন, আদালত উভয়পক্ষের শুনানী অন্তে দরখাস্ত মঞ্জর করেন এবং আসামীদের মামলার জমিতে বাদী আমিনুলদের শান্তিপূর্ণ দখলে বিঘ্ন ঘটাতে নিষেধ করেন। কিন্তু আসামিরা আদালতের আদেশ অমান্য করলে বাদী আমিনুল গং আসামীদের শাস্তির প্রার্থনায় মিস ০১/২২ নং মোকদ্দমা আনয়ন করেন।

বেঞ্চ সহকারী আরও জানান, সাক্ষ্যগ্রহণ শেষে আসমাীদের বিরুদ্ধে আদালতের আদেশ অমান্য করার অভিযোগ প্রমাণিত হলে মঙ্গলবার রায়ে আসামীদের সাজা প্রদান করা হয়।