ধর্মীয় বিষয়ে স্পর্শকাতর মন্তব্য: শেরপুরের জেলা জজকে প্রত্যাহার
বিচারক (প্রতীকী ছবি)

হাইকোর্টের ২ সহকারী রেজিস্ট্রারসহ অধস্তন আদালতের ১০ বিচারক বদলি

অধস্তন আদালতের ১০ জন বিচারককে বদলি করা হয়েছে। সুপ্রিম কোর্টের সাথে পরামর্শ করে বিচার বিভাগীয় এসব কর্মকর্তাকে বর্তমান কর্মস্থল থেকে বদলি করে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বদলিকৃত কর্মস্থলে নিয়োগ করা হয়েছে।

রাষ্ট্রপতির নির্দেশে আজ রোববার (১৬ অক্টোবর) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ (বিচার শাখা-৩) থেকে জারি করা পৃথক পৃথক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোর্শেদ আল মামুন ভুঁইয়া সই করা প্রজ্ঞাপনের তথ্য অনুযায়ী, ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনকে বদলি করে নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ হিসেবে নিয়োগ করা হয়েছে।
গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ হিসেবে কর্মরত আবেদা সুলতানাকে বদলি করে আইন কমিশনের লেজিসলেটিভ ড্রাফটসম্যান হিসেবে প্রেষণে নিয়োগ করা হয়েছে।

আর হাইকোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার মো. আবদুর রহমানকে বদলি করা হয়েছে গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ হিসেবে।

এছাড়া আইন কমিশনের লেজিসলেটিভ ড্রাফটসম্যান হিসেবে কর্মরত মুর্শিদ আহাম্মেদকে বদলি করে ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজের দায়িত্ব দেওয়া হয়েছে।

এদিকে হাইকোর্টের সহকারী রেজিস্ট্রার মো. ওমর ফারুক এবং সানজিদা সরওয়ারকে যথাক্রমে মানিকগঞ্জের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এবং নারায়ণগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের দায়িত্ব দেওয়া হয়েছে।

নারায়ণগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মরত নূরুন্নাহার ইয়াসমিনকে বদলি করে মানিকগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ করা হয়েছে।

নোয়াখালীর সহকারী জজ মীর মাশহুর আহমেদকে বদলি করে কুমিল্লার সহকারী জজের দায়িত্ব দেওয়া হয়েছে। জয়পুরহাটের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নাহিদ আকতার জুলিয়েটকে বদলি করা হয়েছে পাবনার সিনিয়র সহকারী জজ হিসেবে। আর পঞ্চগড়ের লিগ্যাল এইড অফিসার দেবাংশু কুমার সরকারকে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সংযুক্ত করা হয়েছে।