আদালত থেকে দুই জঙ্গি ছিনতাইয়ের সমন্বয়ক সোহেলের স্ত্রী গ্রেপ্তার
পলাতক দুই জঙ্গি (ইনসেটে)

আদালত থেকে জঙ্গি ছিনতাই ঘটনায় জড়িত এক আইনজীবীও

ঢাকার আদালত থেকে দুই জঙ্গি ছিনতাই ঘটনায় ওমর ফারুক নামে এক আইনজীবী জড়িত বলে জানিয়েছে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)। সোমবার (২৬ ডিসেম্বর) তিনি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, ওমর ফারুক পালিয়ে যাওয়া এক জঙ্গির ভগ্নীপতি ও প্রয়াত রেলমন্ত্রী সুরঞ্জিত সেন গুপ্তের এপিএস ছিলেন।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) রাতে আইনজীবী ওমর ফারুকের গ্রেফতারের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সিটিটিসির অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান।

তিনি বলেন, ওমর ফারুককে ৫-৬ দিন আগে ঢাকা থেকে গ্রেফতার করা হয়েছে। এর আগে দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় ওমর ফারুকের সম্পৃক্ততার বিষয়ে তথ্য পাওয়া যায়। দুই দফায় চারদিনের রিমান্ড শেষে তিনি এখন কারাগারে আছেন।

দুই জঙ্গি ছিনতাইয়ে নেওয়ার ঘটনায় এখন পর্যন্ত ১৬ জন গ্রেফতার হয়েছে বলে জানান তিনি। তদন্তে থাকা কর্মকর্তারা জানিয়েছেন, ওমর ফারুক পালিয়ে যাওয়া এক জঙ্গির ভগ্নীপতি।

তবে পুলিশের এমন অভিযোগ পুরোপুরি অস্বীকার করেছেন ওমর ফারুকের আইনজীবী মো. আবদুল আওয়াল। তিনি বলেন, ওমর ফারুক তালুকদার পেশায় একজন আইনজীবী। আদালত থেকে যেদিন দুই জঙ্গি পালিয়ে যান, সেদিন তিনি সুপ্রিম কোর্টে আইনজীবী হিসেবে মামলা পরিচালনা করেন। অবশ্য আবদুল আওয়াল বলেন, চলতি বছর মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গি আবু সিদ্দিক সোহেলের বোন তানজিলা আফরোজকে (জাহান) বিয়ে করেন ওমর ফারুক। বিয়ে করলেও আবু সিদ্দিক সোহেলের সঙ্গে তাঁর কোনো যোগাযোগ ছিল না। হয়রানি করার জন্য পুলিশ ওমর ফারুককে এ মামলায় গ্রেপ্তার করেছে।

তথ্য সহায়তা- প্রথম আলো, বাংলা নিউজ