আদালত থেকে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নারী আইনজীবীর মৃত্যু
নিহত আইনজীবী ফারহানা বেগম

আদালত থেকে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নারী আইনজীবীর মৃত্যু

সিলেটে সিএনজি অটোরিকশা দুর্ঘটনায় এক নারী আইনজীবী নিহত হয়েছেন। শুক্রবার বিকাল ৩টার দিকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন।

এর আগে বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে সিলেট-জগন্নাথপুর সড়কের বিশ্বনাথ উপজেলাধীন চানভরাং এলাকায় দুর্ঘটনার শিকার হয়ে তিনি গুরুতর আহত হন।

নিহত ফারহানা বেগম (৩৩) জগন্নাথপুর পৌরসভার হবিবনগর এলাকার বাসিন্দা ব্যবসায়ী ফয়েজুল্লার মেয়ে। আইনজীবী ফারহানা সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্য ও একই সমিতির সদস্য সিলেটের কানাইঘাট উপজেলার বাসিন্দা ইসরাফিল আলীর স্ত্রী। তিনি দুই সন্তানের জননী।

শুক্রবার রাত ১০টায় তার পিত্রালয় সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরসভাধীন হাবিবনগর জামে মসজিদে জানাজা শেষে তাকে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়েছে।

জানা গেছে, বৃহস্পতিবার বিকালে আদালতের কাজ শেষে পিত্রালয় জগন্নাথপুরের উদ্দেশ্যে সিএনজি অটোরিকশাযোগে রওয়ানা হন ফারহানা বেগম। চাঁনভরাং এলাকায় যাওয়ার পর অটোরিকশাটি দুর্ঘটনার শিকার হয়।

এতে গুরুতর আহত হন ফারহানা। আশঙ্কাজনক অবস্থায় তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ বিভাগে ভর্তি করা হলে শুক্রবার বিকাল ৩টার দিকে তিনি মারা যান।

নিহত ফারহানা বেগমের চাচা ছমির আলী জানান, ২০১২ সালে ফারহানার বিয়ে হয়। দাম্পত্য জীবনে তার দুই পুত্র সন্তান রয়েছে। স্বামী স্ত্রী দুজনই আইনজীবী হওয়ায় সিলেট শহরে থেকেই তার সুখী সুন্দর জীবন যাপন করছিলেন।

ডিসেম্বর মাসে আদালত বন্ধ থাকায় দুই ছেলেকে নিয়ে বাবার বাড়ি বেড়াতে আসেন। বৃহস্পতিবার আদালতে একটি মামলার জরুরি প্রয়োজনে বাবার বাড়ি জগন্নাথপুর থেকে তিনি একা রওনা হন।কাজ শেষে ফেরার পথে দুর্ঘটনার শিকার হন বলে জানান তিনি।