ব্রাহ্মণবাড়িয়ার ঘটনার সুষ্ঠু তদন্ত চায় সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরাম
সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরাম

ব্রাহ্মণবাড়িয়ার ঘটনার সুষ্ঠু তদন্ত চায় সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরাম

ব্রাহ্মণবাড়িয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারকের (জেলা জজ) সঙ্গে এজলাস চলাকালে করা আচরণের নিন্দা জানিয়ে সুষ্ঠু তদন্তপূর্বক জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরাম।

আজ শনিবার (৭ জানুয়ারি) সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরামের প্রেসিডেন্ট ও সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট শেখ সালাহউদ্দিন আহমেদ সই করা গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, আদালতে কোন মামলা চলাকালীন সময়ে কেউ কখনোই হস্তক্ষেপ করতে পারেন না। মামলা আদালতে চলছে, আদালত স্বাধীনভাবে তাদের সিদ্ধান্ত নিবে। এখানে কারো হস্তক্ষেপ কাম্য নয়।

এতে আরো বলা হয়, ব্রাহ্মণবাড়িয়ায় বিচারকের সঙ্গে যে শিষ্টাচার বহির্ভূত ও অশালীন আচরণ করা হয়েছে, তা অনভিপ্রেত, ন্যাক্কারজনক ও অত্যন্ত দুঃখজনক। এতে বিচার বিভাগের মর্যাদা ও সম্মান মারাত্মকভাবে ক্ষুণ্ন হয়েছে।

বিচার বিভাগের প্রাতিষ্ঠানিক মর্যাদা ও স্বাধীনতা পুনর্বহাল এবং ব্রাহ্মণবাড়িয়ার ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণে প্রধান বিচারপতির কাছে স্বাধীন ও সাহসী বিচারিক ভূমিকা আশা করা হয় বিবৃতিতে।