মাদক মামলায় মডেল পিয়াসার বিচার শুরু
মডেল ফারিয়া মাহবুব পিয়াসা (ফাইল ছবি)

মাদক মামলায় মডেল পিয়াসার বিচার শুরু

রাজধানীর গুলশান থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের করা মামলায় আলোচিত মডেল ফারিয়া মাহবুব পিয়াসার বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এর মাধ্যমে এ মামলার আনুষ্ঠানিকভাবে বিচার শুরু হলো।

আজ বুধবার (১১ জানুয়ারি) ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত-৪ এর বিচারক মোহাম্মদ মোরশেদ আলমের আদালত আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদেশ দেন।

জামিনে থাকা পিয়াসা এদিন আদালতে উপস্থিত ছিলেন। বিচারক অভিযোগ পড়ে শোনানোর পর তিনি কাঠগড়ায় দাঁড়িয়ে নিজেকে নির্দোষ দাবি করে সুষ্ঠু বিচার দাবি করেন।

এ মামলা থেকে অব্যাহতিও চেয়েছিলেন পিয়াসা। শুনানি শেষে বিচারক সেটি খারিজ করে তার বিচার শুরুর আদেশ দেন। একই সাথে সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ১৭ এপ্রিল দিন ধার্য করেন আদালত।

বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের অন্যতম আইনজীবী বিপুল দেবনাথ।

প্রসঙ্গত, ২০২১ সালের ১ আগস্ট রাতে রাজধানীর বারিধারায় পিয়াসার বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদক উদ্ধার করে ডিবি পুলিশ। এ ঘটনায় গোয়েন্দারা পিয়াসাকে তার বারিধারার বাসা থেকে গ্রেপ্তার করে।

পরে পিয়াসাকে ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদের পর তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়। পরে গুলশান থানায় দায়ের করা মামলায় তাকে ৪ দিনের রিমান্ডে নেওয়া হয়।

একই বছরের ২৮ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক মো. আব্দুল লতিফ ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে অভিযোগপত্র জমা দেন।

অভিযোগপত্রে আইও বলেন, পিয়াসা বিরুদ্ধে আনা অভিযোগগুলো প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে এবং অপরাধের জন্য তাকে বিচারের আওতায় আনা উচিত।