"জয় বাংলা রাষ্ট্রীয় স্লোগান সুপ্রিম কোর্টের রায়ের তাৎপর্য ও বাস্তবায়ন" শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
"জয় বাংলা রাষ্ট্রীয় স্লোগান সুপ্রিম কোর্টের রায়ের তাৎপর্য ও বাস্তবায়ন" শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

“জয় বাংলা রাষ্ট্রীয় স্লোগান সুপ্রিম কোর্টের রায়ের তাৎপর্য ও বাস্তবায়ন” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

‘জয় বাংলা’ রাষ্ট্রীয় স্লোগান পরিষদ কর্তৃক আয়োজিত “জয় বাংলা রাষ্ট্রীয় স্লোগান সুপ্রিম কোর্টের রায়ের তাৎপর্য ও বাস্তবায়ন” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। খিলগাঁও সরকারি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে রোববার (২৯ জানুয়ারি) এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য এ কে এম রহমতউল্লাহ। প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন ‘জয় বাংলা’ রাষ্ট্রীয় স্লোগান পরিষদের সভাপতি ও ‘জয় বাংলা’ রাষ্ট্রীয় স্লোগান ঘোষণার রীট আবেদনকারী ও আইনজীবী ড. বশির আহমেদ।

এছাড়াও সেমিনারে আলোচনায় অংশগ্রহণ করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট শেখ সিরাজুল ইসলাম সিরাজ, ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মো: আসাদুজ্জামান মনির, ‘জয় বাংলা’ রাষ্ট্রীয় স্লোগান পরিষদের (যুব পরিষদ) সভাপতি অ্যাডভোকেট শামীম সরদার, অ্যাডভোকেট বিকাশ চন্দ্র দাস, অ্যাডভোকেট আবু সাইদ খোকন, অ্যাডভোকেট সেলিম চৌধুরী, ব্যারিস্টার শাহীন মিরাজ চৌধুরী, অ্যাডভোকেট আকমল হোসেন, অ্যাডভোকেট চৌধুরী তানভীর, অ্যাডভোকেট সুইটি ও ‘জয় বাংলা’ ইউনিটের বিভিন্ন নেতৃবৃন্দ এবং খিলগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জনাবা মেহেরুন্নিসা।

সেমিনারে সন্ত্রাস, জঙ্গিবাদ, দুর্নীতি, মাদক ও সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে প্রতিরোধ ও মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে জনমত গড়ে তোলা ও ‘জয় বাংলা’ রাষ্ট্রীয় স্লোগান সুপ্রিম কোর্টের রায়ের বাস্তবায়নে দেশের প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন, থানা ও জেলা পর্যায়ে ‘জয় বাংলা’ ইউনিট গঠন করার আহ্ববান জানানো হয় এবং স্থানীয় ‘জয় বাংলা’ ইউনিটের বিভিন্ন নেতৃবৃন্দকে পরিচয় করিয়ে দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান বক্তা ড. বশির আহমেদ ‘জয় বাংলা’ রাষ্ট্রীয় স্লোগান পরিষদ কর্তৃক ’জয় বাংলা’ জাতীয় স্লোগান সুপ্রিম কোর্টের রায় ও পটভূমি স্মারক গ্রন্থ বিতরণ করেন। পাশাপাশি উক্ত বিদ্যালয়ের ৫ জন শিক্ষার্থীকে জয় বাংলা মেধাবী বৃত্তি প্রদানের ঘোষণা প্রদান করেন।