দৈনিক আমাদের সময়ের প্রকাশক অ্যাড. কল্লোলের মৃত্যুতে প্রধান বিচারপতির শোক
প্রয়াত সুপ্রিম কোর্টের আইনজীবী এস. এম. বকস কল্লোল

দৈনিক আমাদের সময়ের প্রকাশক অ্যাড. কল্লোলের মৃত্যুতে প্রধান বিচারপতির শোক

দৈনিক আমাদের সময়ের প্রকাশক ও সুপ্রিম কোর্টের আইনজীবী এস. এম. বকস কল্লোল (৫৯) আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

আজ বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৩টার দিকে রাজধানীর শমরিতা হাসপাতালে তিনি মারা যান।

তার একমাত্র ছেলে সৈয়দ মুকিত বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আজ ভোর সাড়ে ৩টায় আব্বা হৃদরোগে আক্রান্ত হন। পরে রাজধানীর শমরিতা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’

দেশের সর্বোচ্চ আদালতের আইনজীবী ও দৈনিক আমাদের সময়ের প্রকাশক অ্যাডভোকেট এস এম বকস কল্লোলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। এক শোক বার্তায় প্রধান বিচারপতি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

বকস কল্লোল স্ত্রী, এক ছেলে, এক ভাইসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার গ্রামের বাড়ি যশোরের কেশবপুর উপজেলার মির্জানগর গ্রামে।

সৈয়দ মোহাইমেন বকস (কল্লোল) ১৯৬৬ সালের পয়লা জানুয়ারি যশোরের কেশবপুর উপজেলার মির্জানগর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা সুপ্রিম কোর্টের আপিল বিভাগের ডেপুটি রেজিস্ট্রার ছিলেন।

মোহাইমেন বকস কল্লোল ১৯৭৮ সালে এসএসসি এবং ১৯৮০ সালে এইচএসসি পাস করেন। এরপর ঢাকা সিটি কলেজ থেকে বিএ পাস করেন। এরপর নর্দার্ন বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি ডিগ্রি লাভ করেন।

তিনি ২০০৬ সালের ৬ জুন আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন। এরপর ২০১০ সালের ৮ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। আর ২০১১ সালের ২৮ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্য লাভ করেন।