পুলিশ (প্রতীকী ছবি)
পুলিশ (প্রতীকী ছবি)

পুলিশের সাবেক দুই কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের এক কাপড় ব্যবসায়ীকে থানায় নিয়ে নির্যাতনের ঘটনায় করা মামলায় পুলিশের সাবেক দুই কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) বিকালে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আসসামছ জগলুল হোসেন এ পরোয়ানা জারি করেন।

মামলার আসামিরা হলেন- সোনারগাঁ থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ আলম ও উপপরিদর্শক (এসআই) সাধন বসাক।

মামলার এজহার সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ৭ অক্টোবর রাতে দত্তপাড়া এলাকা থেকে কাপড় ব্যবসায়ী আনিসুর রহমান ও সাবেক সংসদ সদস্য কায়সার হাসনাতের এপিএস ও যুবলীগ নেতা জাহিদুল ইসলাম স্বপনকে চোখ ও দুই হাত বেঁধে থানায় ধরে নিয়ে যাওয়া হয়।

এরপর তাদের থানার ভেতরে অমানুষিক নির্যাতন করে ওই দুই পুলিশ কর্মকর্তা। এসময় ব্যবসায়ী জ্ঞান হারালে তাদের উপজেলা হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখাকে হুমকি দেওয়া হয় ঘটনা কাউকে না জানাতে।

পরবর্তীতে এ ঘটনায় নারায়ণগঞ্জের আমলি আদালতে ওসি ও এসআইকে আসামি করে মামলা করেন ব্যবসায়ী আনিসুর রহমান।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মনিরুজ্জামান বুলবুল বলেন, সরকারি ক্ষমতার অপব্যবহার করে মামলার বাদীকে শারীরিক ও মানসিক নির্যাতন করার অভিযোগে ওই দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে পুলিশ হেফাজতে মৃত্যু আইনে মামলা হয়। সেই মামলায় দুজনের বিরুদ্ধে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

মামলার বাদী আনিসুর রহমান আলমগীর বলেন, শুধু নির্যাতনই নয় টাকা দাবি করছিলেন ওই দুই পুলিশ কর্মকর্তা। আমাদের দুইজনকে থানায় ধরে নিয়ে গিয়ে নির্যাতন করার পর জাহিদের কাছ থেকে টাকা দাবি করেছিলো। আমি ছিলাম সাক্ষী। আমার উপরও অত্যাচার করা হয়েছে।
মামলার বাদী আরো জানান, তাদের বিরুদ্ধে মামলা করায় আমার পরিবারকে প্রতিনিয়ত ক্ষতি করার হুমকি দিয়ে আসছে তারা। আমার দাবি হলো দ্রুত ওই দুই পুলিশ কর্মকর্তাকে গ্রেফতার করুন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, ব্যবসায়ী আনিসুর রহমানের করা মামলায় ওই দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে আজ গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। তাদের বিরুদ্ধে পুলিশের বিভাগীয় তদন্তও হয়েছে।