ত্রয়োদশ বিজেএস নির্বাহী পরিষদের সভাপতি মোস্তানছির, সম্পাদক হুমায়ূন
নবনির্বাচিত সভাপতি মোস্তানছির রহমান ও সাধারণ সম্পাদক হুমায়ূন কবির

ত্রয়োদশ বিজেএস নির্বাহী পরিষদের সভাপতি মোস্তানছির, সম্পাদক হুমায়ূন

ত্রয়োদশ বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস এসোসিয়েশনের (বিজেএস) নির্বাহী পরিষদের প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে রংপুর জেলা ও দায়রা জজ আদালতের সহকারী জজ মোঃ মোস্তানছির রহমান সভাপতি পদে নির্বাচিত হয়েছেন। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন শরীয়তপুর জেলা ও দায়রা জজ আদালতের সহকারী জজ হুমায়ূন কবির।

বিগত ২৬ ও ২৭ ফেব্রুয়ারী ২ দিন ব্যাপী এ নির্বাচন অনলাইনের মাধ্যমে সম্পন্ন করা হয়। ভোটারগণ ইমেইলের মাধ্যমে ভোটদান সম্পন্ন করেন। তিন জন বিচারকের সমন্বয়ে গঠিত ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন এই নির্বাচন পরিচালনা করেন। ভোটগণনা শেষে ২৭ তারিখ দিবাগত রাত ১২.১৫ মিনিটে নির্বাচনের ফল প্রকাশ করা হয়।

ফলাফল অনুযায়ী সভাপতি ও তথ্য প্রযুক্তি ও প্রচার সম্পাদক পদে একাধিক প্রার্থী না থাকায় মোস্তানছির রহমান সভাপতি পদে ও আকিব মাহমুদকে তথ্য প্রযুক্তি ও প্রচার সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়।

আর সহসভাপতি পদে প্রতিদ্বন্দিতাকারী আরিফুল ও মোঃ আরেফিন রহমান সমান সংখ্যক ভোট পাওয়ায় তাদের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ নির্বাচিত নির্বাহী কমিটির নিকট হস্তান্তর করা হয়। নির্বাহী কমিটি পরবর্তী মিটিং এ বিষয় সিদ্ধান্ত গ্রহণ করবেন।

এছাড়া নির্বাহী পরিষদের অন্যান্য পদে নির্বাচিত হয়েছেন মোঃ তুহিনুল ইসলাম (যুগ্ম সাধারণ সম্পাদক), মোঃ মুসতানসীর হাসান চৌধুরী (সাংগঠনিক সম্পাদক), আব্দুল হান্নান আফনান (কোষাধ্যক্ষ)।

নবনির্বাচিত সভাপতি মোস্তানছির রহমান বলেন, “ন্যায়বিচার নিশ্চিতকরণে সার্ভিসের সদস্যদের অধিকার ও মর্যাদা সংরক্ষণে এবং সোনার বাংলা বিনির্মাণে সুশাসন প্রতিষ্টায় আমরা একসাথে কাজ করবো।“

তিনি নির্বাচন কমিশন, গঠনতন্ত্র প্রণয়ন কমিটি ও নির্বাচনে অংশগ্রহণকারী ও ভোট প্রদানকারী সকল সদস্যদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক হুমায়ূন কবির বলেন, “সৃষ্টিকর্তা যাকে ইচ্ছা সম্মানিত করেন, যার কাছ থেকে ইচ্ছা সম্মান কেড়ে নেন। তাই সর্ব প্রথম মহান সৃষ্টিকর্ত্রার প্রশংসা জ্ঞাপন করছি। এসোসিয়েশনের সকল সদস্যদের ব্যক্তিগত ও পেশাগত প্রয়োজনে আমি সর্বদা পাশে থাকতে বদ্ধপরিকর। বিচার বিভাগের মর্যাদা সমুন্নত রাখতে কার্যনির্বাহী সদস্যদের সাথে নিয়ে কাজ করে যাবো। ইনশাআল্লাহ।“

নির্বাচিত প্রত্যেক সদস্য দেশের বিভিন্ন আদালতে বিচারকের দায়িত্ব পালন করছেন। দুই বছরের জন্য নির্বাচিত এ কমিটি আগামীকাল (১ মার্চ) হতে দায়িত্ব গ্রহণ করবেন।