কক্সবাজার আইনজীবী সহকারী সমিতির নির্বাচনে ১৫ পদে প্রার্থী ৩০
নির্বাচন (প্রতীকী ছবি)

কক্সবাজার আইনজীবী সহকারী সমিতির নির্বাচনে ১৫ পদে প্রার্থী ৩০

নির্বাচন আগামী ১৮ মার্চ

বেলাল আজাদ, কক্সবাজার: জেলার বৃহত্তম পেশাজীবী সংগঠন কক্সবাজার জেলা আইনজীবী সহকারী (এডভোকেট ক্লার্ক) সমিতির কার্যনির্বাহী পরিষদের (২০২৩-২০২৪) বার্ষিক নির্বাচন আগামী ১৮ মার্চ (শনিবার) অনুষ্ঠিত হবে।

সংগঠনটির কার্যনির্বাহী পরিষদের মোট ১৫টি পদের বিপরীতে দুই প্যানেলে মোট ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এবারের নির্বাচনে বৈধ ৬৫৩ জন আইনজীবী সহকারী (এডভোকেট ক্লার্ক) তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

কক্সবাজার আইনজীবী সহকারী সমিতির নির্বাচনে ১৫ পদে প্রার্থী ৩০
মোঃ আতাউল ইসলাম-মোঃ জাহাঙ্গীর আলম প্যানেল

সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে ‘মোঃ আতাউল ইসলাম-মোঃ জাহাঙ্গীর আলম প্যানেল’-এ যথাক্রমে- সভাপতি পদে মোঃ আতাউল ইসলাম, সহ-সভাপতি পদে হাফেজ আহমদ জিসান ও মহিবুল্লাহ, সাধারণ সম্পাদক পদে মোঃ জাহাঙ্গীর আলম, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) পদে মোঃ সাহাব উদ্দীন, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) পদে আবদুল খালেক (২), তথ্য ও প্রচার সম্পাদক পদে মোরশেদ আলম, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক পদে মোঃ রায়হান উদ্দীন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এছাড়া নির্বাহী সদস্য পদে ফোরকান আহমদ খোকন, মোঃ নূরুল ইসলাম, মোঃ ছৈয়দ নুর, রবিউল করিম রবি, সরওয়ার কামাল, শাহ আলম বাদল ও সাইফুল ইসলাম প্রার্থী হয়েছেন।

অপরদিকে ‘মোঃ নূরুল আমিন-মোঃ শামশুল আলম প্যানেল’-এ যথাক্রমে সভাপতি পদে মোঃ নূরুল আমিন, সহ-সভাপতি পদে মোঃ হাশেম উদ্দিন ও মোঃ রুহুল আমিন, সাধারণ সম্পাদক পদে মোঃ শামশুল আলম, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) পদে জিয়াউর রহমান, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) পদে মোঃ কাইছার হামিদ, তথ্য ও প্রচার সম্পাদক পদে জয়নাল আবেদীন, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক পদে আব্দুলল্লাহ আল মামুন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

কক্সবাজার আইনজীবী সহকারী সমিতির নির্বাচনে ১৫ পদে প্রার্থী ৩০
মোঃ নূরুল আমিন-মোঃ শামশুল আলম প্যানেল

আর নির্বাহী সদস্য পদে মোঃ নাসির উদ্দীন, মিজানুর রহমান, মোঃ বেলাল উদ্দীন, মোঃ সাইফুল ইসলাম, আব্দুল মালেক সোহেল, নেজাম উদ্দীন ও আবদুল হামিদ প্রার্থী হয়েছেন।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির অধীনে পরিচালিত কক্সবাজার জেলা আইনজীবী সহকারী (এডভোকেট ক্লার্ক) সমিতির নির্বাচন উপলক্ষ্যে প্রার্থীদের নির্বাচনী প্রচারণা ও দৌড়ঝাঁপের পাশাপাশি সদস্যদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।

প্রতিবারের মত কক্সবাজার আইনজীবী সহকারী (এডভোকেট ক্লার্ক) সমিতির নির্বাচন অনুষ্ঠান কক্সবাজার জেলা আইনজীবী সমিতি ভবনে ১৮ মার্চ (শনিবার) সকাল ৯ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

সংগঠনটির এবারের বার্ষিক নির্বাচনে মোট ৬৫৩ জন বৈধ ভোটার (এডভোকেট ক্লার্ক) হয়েছেন, যা প্রধান নির্বাচন কমিশনার ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ তারেক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন থেকে জানা যায়।