প্যানেল আইনজীবী নেবে সেতু মন্ত্রণালয়
আইনজীবী (প্রতীকী)

প্যানেল আইনজীবী নেবে সেতু মন্ত্রণালয়

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের বিরুদ্ধে বিভিন্ন আদালতে দায়েরকৃত মামলা পরিচালনা ও প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে প্যানেল আইনজীবী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগ্রহী আইনজীবীদের সরাসরি বা ডাকযোগে আবেদনপত্র পৌঁছাতে হবে।

প্রতিষ্ঠানের নাম : সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় (সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ)

পদ সংখ্যা : সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের জন্য পাঁচজন, সিভিল কোর্টের জন্য তিনজন, প্রশাসনিক ট্রাইব্যুনালের জন্য একজনসহ মোট নয়জন বেসরকারি প্যানেল আইনজীবী নিয়োগ করা হবে।

আবেদন যোগ্যতা : আবেদনকারীকে বাংলাদেশের স্থায়ী নাগরিক ও ঢাকায় বসবাসরত হতে হবে। বয়স ৬০ বছরের বেশি নয়।

অভিজ্ঞতা : সুপ্রিম কোর্ট বিভাগ/হাইকোর্ট বিভাগে আইনজীবী হিসেবে কমপক্ষে সাত বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে পাঁচ বছর, আপিল বিভাগে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে। দেওয়ানি আদালতে আইনজীবী হিসেবে কমপক্ষে সাত বছরের অভিজ্ঞতা থাকতে হবে। প্রশাসনিক ট্রাইব্যুনালে আইনজীবী হিসেবে কমপক্ষে সাত বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

সম্মানী : মামলা পরিচালনার জন্য সরকার নির্ধারিত ফি প্রদান করা হবে এবং দুই বছরের জন্য প্যানেল আইনজীবী নিয়োগ করা হবে।

আবেদন যেভাবে : আবেদনকারীর নাম, পিতা/স্বামী/মাতার নাম, স্থায়ী ও বর্তমান ঠিকানা, মোবাইল নম্বর, বয়স, ই-মেইল উল্লেখ করে পাসপোর্ট সাইজের দুই কপি রঙিন ছবিযুক্ত পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত দাখিল করতে হবে।

বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য সনদ/সংশ্লিষ্ট বারের সদস্য সনদ/পেশাগত সনদ এবং অভিজ্ঞতা সনদের সত্যায়িত কপি দিতে হবে। আবেদনপত্রের সঙ্গে জাতীয় পরিচয়পত্র ও সব শিক্ষাগত যোগ্যতার সনদের সত্যায়িত কপি সংযুক্ত করতে হবে।

অন্য কোনো প্রতিষ্ঠানে প্যানেল আইনজীবী হিসেবে নিয়োজিত থাকলে তা উল্লেখ করতে হবে। যে আদালতের জন্য আবেদন করবেন, সেই আদালতের নাম খামের ওপর ও আবেদনে উল্লেখ করতে হবে।

আবেদনের ঠিকানা : আবেদনপত্র যুগ্ম সচিব (আইন), সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়, ভবন নম্বর-৭, কক্ষ নম্বর-৮১৩, বাংলাদেশ সচিবালয়, ঢাকা বরাবর সরাসরি বা ডাকযোগে পৌঁছাতে হবে।

আবেদনপত্র পাঠানোর শেষ সময় ১৪ মার্চ ২০২৩, বিকেল ৫টা পর্যন্ত।

নিয়োগ সংক্রান্ত আরো বিস্তারিত জানতে বিজ্ঞপ্তি ক্লিক করুন

প্যানেল আইনজীবী নেবে সেতু মন্ত্রণালয়
নিয়োগ বিজ্ঞপ্তি