বিচারপ্রার্থী মানুষের জন্য নিজেকে উৎসর্গ করলাম : বিচারপতি আবু জাফর সিদ্দিকী
সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী

অবকাশকালীন চেম্বার জজ বিচারপতি আবু জাফর সিদ্দিকী

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সরকারি ও সাপ্তাহিক ছুটিসহ কোর্টের অবকাশে বিচারিক কার্যক্রম অব্যাহত রাখতে আপিল বিভাগের চেম্বার কোর্টের অবকাশকালীন বিচারক হিসেবে বিচারপতি আবু জাফর সিদ্দিকীকে মনোনীত করেছেন প্রধান বিচারপতি।

সুপ্রিম কোর্ট প্রশাসন সূত্রে এ তথ্য জানা গেছে। আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান সই করা এ সংক্রান্ত নোটিশ মঙ্গলবার (৪ এপ্রিল) সুপ্রিম কোর্টের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে।

নোটিশের ভাষ্য মতে, অবকাশকালীন সময়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য ভ্যাকেশন জজ হিসেবে বিচারপতি আবু জাফর সিদ্দিকীকে মনোনীত করা হয়েছে।

আরও পড়ুন : ঈদের ছুটিতে হাইকোর্টের ৮ বেঞ্চে চলবে বিচারকাজ

বিচারপতি আবু জাফর সিদ্দিকী আগামী ৯, ১১, ১৩, ১৬, ২৬ ও ২৭ এপ্রিল সকাল ১১টা থেকে ভ্যাকেশন জজ হিসেবে শারীরিক উপস্থিতিতে আপিল বিভাগের চেম্বার কোর্টে শুনানি গ্রহণ করবেন।

উল্লেখ্য, আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সরকারি ও সাপ্তাহিক ছুটিসহ কোর্টের অবকাশে আগামী ৭ এপ্রিল থেকে ২৯ এপ্রিল পর্যন্ত দেশের সর্বোচ্চ আদালতের উভয় (হাইকোর্ট ও আপিল) বিভাগের নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ থাকবে। তবে এসময় হাইকোর্ট বিভাগের বিচারকার্য পরিচালনার জন্য অবকাশকালীন ৮টি বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি।