প্রতি মাসের ৭ তারিখের মধ্যে অধস্তন আদালতের বিচারকদের মাসিক কর্মসম্পাদন বিবরণী অনলাইনে পূরণের নির্দেশ
বাংলাদেশ সুপ্রিম কোর্ট লোগো

হাইকোর্টে মুদ্রাক্ষরিক নিয়োগে প্রিলির ফল প্রকাশ

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে ‘মুদ্রাক্ষরিক তথা অফিস সহকারী’ এবং ‘অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক’ পদে নিয়োগের লক্ষ্যে গৃহীত প্রিলিমিনারি (টাইপিং) পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

সুপ্রিম কোর্ট প্রশাসন সূত্র ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে। ইতোমধ্যে ফলাফল সংক্রান্ত বিজ্ঞপ্তি সুপ্রিম কোর্টের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে।

হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার (সার্বিক) ও নিয়োগ সংক্রান্ত বাছাই কমিটির সভাপতি আলমগীর মোহাম্মদ ফারুকী সই করা বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, ‘মুদ্রাক্ষরিক তথা অফিস সহকারী’ এবং ‘অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক’ পদে নিয়োগের লক্ষ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তি প্রকাশের পর ‘মুদ্রাক্ষরিক তথা অফিস সহকারী’ পদে আবেদনকারীদের মধ্যে থেকে যাচাই-বাছাই শেষে ৩ হাজার ৬৫৭ জনের আবেদন প্রিলিমিনারি পরীক্ষার জন্য গৃহীত হয়। আর ‘অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক’ পদে আবেদনকারীদের মধ্যে থেকে যাচাই-বাছাই শেষে ৩ হাজার ৪৯৩ জনের আবেদন প্রিলিমিনারি পরীক্ষার জন্য গৃহীত হয়।

এরপর ‘মুদ্রাক্ষরিক তথা অফিস সহকারী’ পদে গত ৯ এপ্রিল থেকে ১২ এপ্রিল অনুষ্ঠিত প্রিলিমিনারি (টাইপিং) পরীক্ষায় ১ হাজার ৬৬৪ জন প্রার্থী অংশগ্রহণ করেন। এতে ৮১৯ জন প্রার্থী পরীক্ষায় উত্তীর্ণ হন।

‘মুদ্রাক্ষরিক তথা অফিস সহকারী’ পদে উত্তীর্ণদের তালিকা

আর ‘অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক’ পদে গত ১৩ এপ্রিল থেকে ১৭ এপ্রিল অনুষ্ঠিত প্রিলিমিনারি (টাইপিং) পরীক্ষায় ১ হাজার ৫২৮ জন প্রার্থী অংশগ্রহণ করেন। এতে উত্তীর্ণ হন ৭৬৩ জন।

‘অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক’ পদে উত্তীর্ণদের তালিকা

লিখিত পরীক্ষার স্থান, সময়সূচী এবং নির্দেশনাবলী পরবর্তীতে বাংলাদেশ সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে এবং সাধারণ ও সংস্থাপন শাখার নোটিশ বোর্ডে প্রকাশ করা হবে মর্বে ফলাফলের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।