পুকুরে মিলল দুদকের আইনজীবীর লাশ
মরদেহ উদ্ধার (প্রতীকী ছবি)

পুকুরে মিলল দুদকের আইনজীবীর লাশ

খুলনার বটিয়াঘাটা উপজেলার কাজীবাছা নদী সংলগ্ন হ্যাচারির পুকুর থেকে লুৎফুল কবির নওরোজ (৫৮) নামে এক আইনজীবীর লাশ উদ্ধার করেছে পুলিশ।

কাজীবাছা নদীর তেতুলতলা রিয়া নামের হ্যাচারির পুকুর থেকে গত রবিবার (১৬ জুলাই) সন্ধ্যায় তার লাশ উদ্ধার করা হয়। তার মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

লুৎফুল কবির দুর্নীতি দমন কমিশন (দুদক) খুলনা বিভাগীয় কার্যালয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) হিসেবে কর্মরত ছিলেন। তার বাড়ি রূপসা উপজেলার আব্দুলের মোড় এলাকায়।

রূপসা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ শেখ মো. নুরুল ইসলাম জানান, হ্যাচারির পুকুরটি কাজিবাছা নদীর সঙ্গে সংযুক্ত। নদীর জোয়ারের পানি পুকুরে যায়। নদী থেকে লাশটি ভাসতে ভাসতে পুকুরে যেতে পারে বলে ধারণা করা হচ্ছে।

নৌ পুলিশের এই কর্মকর্তা জানান, লাশের পকেট থেকে মোবাইল ফোন ও আইডি পাওয়া গেছে। গত দুই/তিন ধরে তিনি নিখোঁজ ছিলেন।

পুলিশ জানায়, ময়নাতদন্তের জন্য তার মরদেহ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

দুদক খুলনার বিভাগীয় স্পেশাল পিপি খন্দকার মুজিবুর রহমান জানান, তার সহকর্মী আইনজীবী লুৎফুল কবির নওরোজ গত বৃহস্পতিবার আদালতে আসেননি। তার মোবাইল ফোনও বন্ধ ছিল। ফলে তারা কোনও খোঁজ নিতে পারেননি।

স্পেশাল পিপি আরো জানান, রোববারও আদালতে আসেননি, সন্ধ্যায় তার লাশ উদ্ধারের খবর পাওয়া যায়। তবে তার মৃত্যুর প্রাথমিক কোনও কারণ তিনি বলতে পারেননি।