একই আদেশের বিরুদ্ধে দুই আবেদন, আইনজীবীকে তলব
বাংলাদেশ সুপ্রিম কোর্ট

নরসিংদীর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটকে হাইকোর্টে তলব

উচ্চ আদালত থেকে জামিন পাওয়া আসামি লিটন মিয়ার জামিনের বেলবন্ড (মুচলেকা) গ্রহণ না করার ঘটনায় ব্যাখ্যা দিতে নরসিংদীর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোল্যা সাইফুল আলমকে তলব করেছেন হাইকোর্ট।

আজ বৃহস্পতিবার (৩ আগস্ট) চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোল্যা সাইফুল আলমের স্বশরীরে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দেওয়ার কথা রয়েছে।

এর আগে গত ২৪ জুলাই বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। বুধবার (২ আগস্ট) আদেশের লিখিত অনুলিপি গণমাধ্যমের হাতে এসেছে।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সৈয়দ মাহমুদুল আহসান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

লিখিত আদেশ সূত্রে জানা যায়, নরসিংদীর শিবপুর মডেল থানায় দায়ের করা এক মামলায় আসামি মো. লিটন মিয়াকে গত ২৯ মে হাইকোর্ট জামিন দেন। জামিনের বেলবন্ড (মুচলেকা) আসামির আইনজীবী নরসিংদীর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে দাখিল করেন।

কিন্তু নরসিংদীর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এখনো জামিনের মুচলেকা গ্রহণ করেননি। এ কারণে হাইকোর্টে জামিন পাওয়া আসামি লিটন মিয়া এখনও কারাগারে রয়েছেন।

বিষয়টি হাইকোর্ট নজরে নিয়ে ঘটনার ব্যাখ্যা দিতে নরসিংদীর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটকে তলব করা হয় এবং বৃহস্পতিবার (৩ আগস্ট) তাকে স্বশরীরে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।