হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার ফারুকীর পিতা আর নেই
প্রয়াত গোলাম মুহাম্মদ ফারুকী

হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার ফারুকীর পিতা আর নেই

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী : বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার এবং কক্সবাজারের সাবেক চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) আলমগীর মোহাম্মদ ফারুকীর পিতা এবং চট্রগ্রাম আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট ফারহানা সিফাতের শ্বশুর, চট্টগ্রামের প্রবীণ ব্যবসায়ী আলহাজ্ব গোলাম মুহাম্মদ ফারুকী (৭২) আর নেই।

গত শনিবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টার দিকে চট্টগ্রাম শহরের ম্যাক্স হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)

চট্টগ্রাম শহরের রিয়াজুদ্দিন বাজারের তামাককুন্ডী রোডস্থ জনতা মার্কেটের সত্বাধিকারী আলহাজ্ব গোলাম মুহাম্মদ ফারুকী রাউজান উপজেলার চিকদাইর গ্রামের হজরত আকবর শাহ (রহ:) বাড়ির মরহুম আলহাজ্ব জাকের হোসেন ফারুকীর পুত্র। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র, এক কন্যাসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে যান।

একজন সৎ ব্যবসায়ী, সমাজসেবক, ধর্মপরায়ন, সজ্জন মানুষ হিসাবে তিনি সবার কাছে সুপরিচিত। আলহাজ্ব গোলাম মুহাম্মদ ফারুকী হজরত আকবর শাহ (রহ:) মাজারের নায়েবে মতোয়াল্লী ছিলেন। তিনি মসজিদ, মাজার, ধর্মীয়, শিক্ষা প্রতিষ্ঠানসহ অনেক কল্যানকর প্রতিষ্ঠানের সাথে সক্রিয়ভাবে জড়িত ছিলেন।

জানাজা

চট্টগ্রামের স্বনামধন্য ব্যবসায়ী মরহুম আলহাজ্ব গোলাম মুহাম্মদ ফারুকীর প্রথম নামাজে জানাজা গতকাল রোববার (১৭ সেপ্টেম্বর) সকাল ৯ টায় চট্টগ্রাম শহরের লালদীঘি ময়দানে অনুষ্ঠিত হয়।

এদিন আছরের নামাজের পর মরহুমের গ্রামের বাড়ি চট্টগ্রামের রাউজান উপজেলার চিকদাইর গ্রামের হজরত আকবর শাহ (রহ:) মাজার সংলগ্ন মাঠে মরহুমের দ্বিতীয় নামাজে জানাজা এবং একইদিন একই মাঠে মাগরিবের নামাজের পর তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয় বলে মরহুমের পারিবারিক সূত্রে জানা গেছে।

চট্টগ্রাম শহরের লালদীঘি ময়দানে অনুষ্ঠিত জানাজায় সুপ্রীম কোর্টের আপীল বিভাগের বিচারপতি বোরহান উদ্দিন, চট্রগ্রামের সিনিয়র জেলা ও দায়রা জজ ড. আজিজ আহমেদ ভূইয়া, অন্যান্য বিচারকবৃন্দ, বিজ্ঞ আইনজীবীগন, সরকারী বিভিন্ন কর্মকর্তাগন, আত্মীয় স্বজন, বন্ধু বান্ধব ও শুভানুধ্যায়ী সহ প্রচুর মুসল্লী অংশ নেন।

তৃতীয় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে চিরনিদ্রায় শায়িত করা হয়।

মরহুম গোলাম মুহাম্মদ ফারুকীর মৃত্যুতে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিবর্গ গভীর শোক প্রকাশ করেছেন। জানাজার পূর্বে মরহুমের মৃতদেহে চট্টগ্রাম জেলা জজশীপের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এছাড়া, হাইকোর্ট বিভাগের বিচারপতি মো: আশরাফুল কামাল এর পক্ষে শ্রদ্ধাঞ্জলি এবং শোকবার্তা প্রদান করা হয়।