কক্সবাজারে পালিয়ে যাওয়া নারী হাজতিকে পুনরায় গ্রেপ্তার

কক্সবাজারে পালিয়ে যাওয়া নারী হাজতিকে পুনরায় গ্রেপ্তার

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী : কক্সবাজার জেলা সদর হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া রাশেদা বেগম (৩৫) নামক এক নারী হাজতিকে পুলিশ পুনরায় গ্রেপ্তার করেছে।

কক্সবাজার জেলা কারাগারের সুপার মোঃ শাহ আলম খান জানান, গত ২৪ মে কক্সবাজারে ঘূর্ণিঝড় “হামুন” এর তান্ডব চলাকালে কারাগারের নারী হাজতি রাশেদা বেগম অসুস্থ হয়ে পড়লে তাকে রাত ৮ টার দিকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়।

তিনি বলেন, হাসপাতালের মহিলা ওয়ার্ডে তিনি চিকিৎসাধীন থাকাবস্থায় বুধবার বিকেল ৪ টার দিকে বিষপান করা একজন রোগী আনা হলে হাসপাতালে তুমুল হৈচৈ পড়ে যায়। এ সুযোগে ধুর্ত রাশেদা বেগম তার পাহারায় থাকা ২ জন কারারক্ষীর চোখ ফাঁকি দিয়ে হাসপাতাল থেকে পালিয়ে যায়।

পালিয়ে যাওয়া নারী হাজতি রাশেদা বেগম কক্সবাজারের উখিয়ার রাজাপালং ইউনিয়নের উত্তর পুকুরিয়া গ্রামের মৃত নজরুল ইসলামের কন্যা এবং আলমগীরের স্ত্রী। গত ১০ অক্টোবর উখিয়া থানার ৩৪ নম্বর অপহরণের মামলায় তাকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।

উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, হাজতি রাশেদা বেগম হাসপাতাল থেকে পালিয়ে যাওয়ার খবরে তার এলাকায় নজরদারি বাড়ানো হয়। তিনি আরো জানান, গত বৃহস্পতিবার ২৬ অক্টোবর রাশেদা বেগম তার উত্তর পুকুরিয়া গ্রামের তার বাড়িতে অবস্থান করার খবর নিশ্চিত হয়ে তাকে তার বাড়ি থেকে পুনরায় গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। রাশেদা বেগম স্থানীয় অপহরণ চক্রের একজন সদস্য বলে জানান ওসি শেখ মোহাম্মদ আলী।

কক্সবাজার জেলা কারাগারের সুপার মোঃ শাহ আলম খান জানান, হাজতি পালিয়ে যাওয়ার ঘটনায় দায়িত্বে অবহেলার কারণে কারারক্ষী ইকবাল ও ইশরাতকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন, কক্সবাজারের জেল সুপার মো. শাহ আলম খান। তিনি আরো জানান, রাশেদা বেগমের বিরুদ্ধে অপহরণ মামলা ছাড়াও হাসপাতাল থেকে পালিয়ে যাওয়ার ঘটনায় পৃথক আরেকটি মামলা দায়ের করা হয়েছে।