অবরোধ প্রত্যাহারে রুহুল কবির রিজভীকে আইনি নোটিশ
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী

অবরোধ প্রত্যাহারে রুহুল কবির রিজভীকে আইনি নোটিশ

অবরোধ প্রত্যাহার করে চাকরির ‌‍‌পরীক্ষাবান্ধব পরিবেশ তৈরিতে সহযোগিতার অনুরোধ জানিয়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বরাবর আইনি নোটিশ পাঠানো হয়েছে।

রাজধানীর নয়াপল্টন ও গুলশানে বিএনপি কার্যালয়ের ঠিকানা উল্লেখ করে মঙ্গলবার (১৪ নভেম্বর) ডাকযোগে ওই নোটিশ পাঠান আইনজীবী মো. মিরাজুল ইসলাম।

নোটিশের শুরুতে রিজভীর উদ্দেশে বলা হয়, ‘আপনি গত ২৮ অক্টোবর থেকে আত্মগোপনে থেকে প্রযুক্তির সহায়তায় বিভিন্ন মাধ্যমে হরতাল-অবরোধের ঘোষণা দিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করছেন। ঘোষিত কর্মসূচির সময় দেশের বিভিন্ন স্থানে বিশ্ববিদ্যালয়ের যানবাহন এমনকি অ্যাম্বুলেন্সেও অগ্নিসংযোগ করে রাষ্ট্রীয় সম্পদ ধ্বংসের পাশাপাশি বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করে আসছেন।’

রিজভীর উদ্দেশে নোটিশে বলা হয়, প্রতি সপ্তাহে রোববার সকাল ছয়টা থেকে শুক্রবার সকাল ছয়টা পর্যন্ত অবরোধের ঘোষণা দেওয়ায় বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে চাকরিপ্রত্যাশীদের পরীক্ষা ব্যাহত হচ্ছে। আগামী ১৭ নভেম্বর (শুক্রবার) বাংলাদেশ বার কাউন্সিল আয়োজিত বহুনির্বাচনী (এমসিকিউ) পরীক্ষা নিয়ে দেশব্যাপী পরীক্ষার্থীরা চরম অনিশ্চয়তায় দিন কাটাচ্ছেন।

নোটিশে বলা হয়, ‘এ অবস্থায় নোটিশ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে অবরোধ প্রত্যাহার করে পরীক্ষাবান্ধব পরিবেশ তৈরিতে সহযোগিতা করার অনুরোধ করা হলো। অন্যথায় আপনি (রিজভী) ও আপনার দলের (বিএনপি) বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে, যার সব দায় আপনি (রিজভী) ও আপনার দলকে (বিএনপি) বহন করতে হবে।’