নেশার টাকা না পেয়ে বাবাকে হত্যা, ছেলের আমৃত্যু কারাদণ্ড
কারাদণ্ড (প্রতীকী ছবি)

আইনজীবী স্ত্রীর মামলায় পুলিশ স্বামীর কারাদণ্ড

নারায়ণগঞ্জে আইনজীবী স্ত্রীর যৌতুক ও নির্যাতনের মামলার রায়ে পুলিশ পরিদর্শক স্বামী আবু নকিবকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৭ দিনের কারাদণ্ড দিয়েছেন।

নারায়ণগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আলমের আদালত বৃহস্পতিবার বিকালে এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিলেন।

আসামি আবু নকিব খুলনা সদর উপজেলার আবু নাইমের ছেলে। সবশেষ তিনি নৌ পুলিশের সদর দপ্তরে ট্রাফিক ইন্সপেক্টর হিসেবে কর্মরত ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ জজ কোর্টের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আইনজীবী জাসমিন আহমেদের সঙ্গে ২০০৭ সালের ১৪ মে আবু নকিবের ১০ লাখ এক হাজার টাকা দেনমোহরে বিয়ে হয়। বিয়ের পর থেকে ৫০ লাখ টাকা যৌতুকের দাবিতে দুই দফায় জাসমিনকে মারধর করে গুরুতর আহত করেন স্বামী নকিবসহ শ্বশুরবাড়ির লোকজন। এ ঘটনায় আদালতে একটি মামলা দায়ের করেন জাসমিন।

জাসমিন আহমেদ অভিযোগ করে বলেন, ‘যৌতুক না পেয়ে প্রায় সময়ই আবু নকিব ঘুমের মধ্যে আমার গলাটিপে বালিশচাপা দিয়ে শ্বাসরোধে হত্যার চেষ্টা করতেন। এর প্রতিবাদ করলে কোমরের বেল্ট ও পায়ের বুটজুতা দিয়ে আমাকে মারধর করতেন। এছাড়া আবু নকিব গোপনে আরও দুটি বিয়ে করেছেন। এর মধ্যে আমাকে মারধর করে আবু নকিব পাঁচ লাখ টাকা ও ১০ ভরি স্বর্ণালংকার নিয়েছেন।’

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, আদালত সাজা প্রদানের পর দণ্ডপ্রাপ্ত আসামিকে কারাগারে প্রেরণ করা হয়েছে।