ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হলো প্রধান বিচারপতির বাসভবন

ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হলো প্রধান বিচারপতির বাসভবন

১৯ নং হেয়ার রোডের শ্বেতশুভ্র বাড়ীটি বাংলাদেশের প্রধান বিচারপতির বাসভবন। রোববার (১৭ ডিসেম্বর) বিকেলে এ বাড়ীটি সাক্ষী হলো ঐতিহাসিক এক মুহূর্তের। বর্তমানে এ বাড়ীতে বসবাস করেন বাংলাদেশের ২৪ তম প্রধান বিচারপতি জনাব ওবায়দুল হাসান। তিনি রোববার একটি ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেন।

সাবেক প্রধান বিচারপতিগণ, যারা এ বাড়ীতে একসময় বসবাস করতেন, তাদেরকে নিয়ে তিনি এদিন এই বাড়ীতে তাদের স্মৃতিকে স্থায়ীরূপে ধারণ করতে একটি বৃক্ষরোপন অনুষ্ঠানের আয়োজন করেন।

বাংলাদের বর্তমান প্রধান বিচারপতি ওবায়দুল হাসানসহ সাবেক প্রধান বিচারপতি এ টি এম আফজাল, সাবেক প্রধান বিচারপতি কে এম হাসান, সাবেক প্রধান বিচারপতি সৈয়দ জে আর মোদাচ্ছির হোসেন, সাবেক প্রধান বিচারপতি মো. রুহুল আমিন, সাবেক প্রধান বিচারপতি মো. তফাজ্জাল ইসলাম, সাবেক প্রধান বিচারপতি মোহাম্মদ ফজলুল করিম, সাবেক প্রধান বিচারপতি এ বি এম খায়রুল হক, সাবেক প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেন, সাবেক প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও সাবেক প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী প্রত্যেকে বিভিন্ন প্রজাতির একটি করে আম গাছ রোপন করেন।

ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হলো প্রধান বিচারপতির বাসভবন

এর পূর্বে ঐতিহাসিক এই বাড়ীরের সম্মুখভাবে বাড়ীর ইতিহাস সম্বলিত বাংলা ও ইংরেজি ভাষায় রচিত দু’টি প্রস্তরফলক উন্মোচন করা হয়। পরবর্তীতে এই ঐতিহাসিক মুহূর্তকে চিরস্মরণীয় করে রাখছে সকলে এক ফ্রেমে ক্যামেরা বন্দী হন।

এছাড়া, অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আপীল বিভাগের বিচারপতি, বাংলাদেশের এটর্নি জেনারেল, সুপ্রীম কোর্ট বারের সভাপতি, ড. কামাল হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকারসহ একাধিক প্রবীণ আইনজীবী।

বাংলাদেশের প্রধান বিচারপতির এই অনন্য উদ্যোগের জন্য সকলে তাকে ধন্যবাদ জ্ঞাপন করেন।