সুপ্রিম কোর্ট বারের বার্ষিক ভোজ আজ, বর্জনের ডাক বিএনপির আইনজীবীদের

সুপ্রিম কোর্ট বারের বার্ষিক ভোজ আজ, বর্জনের ডাক বিএনপির আইনজীবীদের

বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসোসিয়েশন) বার্ষিক ভোজ অনুষ্ঠিত হবে আজ (১ ফেব্রুয়ারি) দুপুরে। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুপুর ১২টা থেকে বার্ষিক ভোজের খাওয়া-দাওয়া শুরু হবে।

এর আগে গতকাল (বুধবার) দুপুর থেকেই রয়েছে রান্নার প্রস্তুতি। ভোজে তিন শতাধিক খাসি, কয়েক হাজার মুরগিসহ মুখরোচক নানান খাবার প্রস্তুতের আয়োজন চলছে।

ভোজে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান, সাবেক প্রধান বিচারপতিগণ, সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিগণ, মন্ত্রি ও সুপ্রিম কোর্টের আইনজীবীরা আমন্ত্রিত হয়ে আসবেন।

বার্ষিক ভোজ আয়োজনের জন্য আইনজীবী সমিতির সামনের চত্বরে সামিয়ানা টানিয়ে টেবিল-চেয়ার পাতানো হয়েছে। প্রস্তুত করা হয়েছে সুসজ্জিত মঞ্চ।

বুধবার (৩১ জানুয়ারি) সন্ধ্যা থেকে সুপ্রিম কোর্টের আইনজীবীদের নাচ, গান, কৌতুক আর কবিতা আবৃত্তিতে মুখরিত হয়ে উঠেছে আদালত অঙ্গনের এ মঞ্চ।

অন্যদিকে ভোজ বর্জনের ডাক দিয়েছে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের অ্যাডহক কমিটি। এ নিয়ে তারা প্রধান বিচারপতিকে চিঠিও দিয়েছে।

গত রোববার (২৮ জানুয়ারি) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানসহ আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতিদের এ ভোজে অংশ না নিতে চিঠি দিয়েছেন সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের অ্যাডহক কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট শাহ আহমেদ বাদল।

এ নিয়ে তিনি বলেন, অবৈধ কমিটির বার্ষিক ভোজ আয়োজনে অংশ না নিতে প্রধান বিচারপতিসহ আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতিদের চিঠি দিয়েছি।