নতুন আইনজীবী হলেন ৫৩২৯ জন
বার এক্সাম (প্রতীকী ছবি)

রেগুলার প্রার্থীদের এনরোলমেন্ট মৌখিক পরীক্ষার তারিখ ঘোষণা

বাংলাদেশ বার কাউন্সিলের এনরোলমেন্ট মৌখিক পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। আসন্ন মৌখিক পরীক্ষার রেগুলার প্রার্থী, তথা যেসব প্রার্থী বর্তমান সেশনের অর্থাৎ গত বছরের ডিসেম্বরের ২৩ তারিখে অনুষ্ঠিত এনরোলমেন্ট লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তাঁদের মৌখিক পরীক্ষা আগামী ২৬ ফেব্রুয়ারি থেকে শুরু হবে।

আইনজীবীদের সনদ প্রদান ও নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের সচিব সিনিয়র জেলা ও দায়রা জজ ড. ওয়াহিদুজ্জামান শিকদার সই করা এক বিজ্ঞপ্তিতে রোববার (১৮ ফেব্রুয়ারি) এ তথ্য জানানো হয়েছে।

নোটিশের তথ্যানুযায়ী, আসন্ন এনরোলমেন্ট মৌখিক পরীক্ষায় অংশগ্রহণে আগ্রহী রিঅ্যাপিয়ার্ড প্রার্থী অর্থাৎ সেই সব প্রার্থী যারা বার কাউন্সিল বিধি ৬০বি অনুযায়ী অব্যবহিত পূর্বের দুইটি মৌখিক পরীক্ষায় অনুত্তীর্ণ হয়েছেন অথবা অংশগ্রহণে ব্যর্থ হয়েছেন, এইরূপ রিঅ্যাপিয়ার্ড প্রার্থীদের মৌখিক পরীক্ষার ব্যাপারে পরবর্তী নোটিশে অবগত করা হবে।

এছাড়া গত ১৫ ফেব্রুয়ারি প্রকাশিত এনরোলমেন্ট লিখিত পরীক্ষার ফলাফলে তৃতীয় পরীক্ষকের মূল্যায়নের জন্য নির্ধারিত ৩৪৫ জন প্রার্থীর মধ্যে যারা উত্তীর্ণ হবেন, তাঁদের মৌখিক পরীক্ষাও রিঅ্যাপিয়ার্ড প্রার্থীদের সাথে গ্রহণ করা হবে।

মৌখিক পরীক্ষায় অংশগ্রহণেচ্ছু রেগুলার প্রার্থীদের করণীয় সম্পর্কে জানতে বিজ্ঞপ্তি দেখুন

প্রসঙ্গত, বাংলাদেশ বার কাউন্সিলের আইনজীবী তালিকাভুক্তির (এনরোলমেন্ট) লিখিত পরীক্ষার ফল গত ১৫ ফেব্রুয়ারি প্রকাশ করা হয়েছে। এই পরীক্ষায় ২ হাজার ৫৩৯ জন উত্তীর্ণ হয়েছেন। বার কাউন্সিলের ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এই ফল প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আইনজীবী তালিকাভুক্তির (এনরোলমেন্ট) লিখিত পরীক্ষা গত ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। এতে মোট ২ হাজার ৫৩৯ জন উত্তীর্ণ হয়েছেন। তৃতীয় পরীক্ষকের সিদ্ধান্তের অপেক্ষায় রাখা হয়েছে ৩৪৫ জন প্রার্থীকে।