জি এম কাদেরকে লিগ্যাল নোটিশ

জি এম কাদেরকে লিগ্যাল নোটিশ

জাতীয় পার্টি (কাদের) থেকে এরশাদপুত্র রাহগীর আল মাহিকে (সাদ এরশাদ) অব্যাহতি দেওয়ায় জি এম কাদেরকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। খুলনার আইনজীবী এস এম মাসুদুর রহমান নিজের উদ্যোগে এ নোটিশ পাঠান।

নোটিশে বলা হয়, ‘সাদ এরশাদ ৯ মার্চ জাতীয় পার্টির জাতীয় কাউন্সিলে কো-চেয়ারম্যান নির্বাচিত হন। সেখানে আপনি রাহগীর আল মাহি সাদ এরশাদকে কথিত অব্যাহতি নাটকপত্র সাজিয়ে মাহমুদ আলমকে দিয়ে স্বাক্ষর করিয়ে বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে প্রচার করে জনসম্মুখে হেয় প্রতিপন্ন করেছেন। যার ধারাবাহিকতা এখন পর্যন্ত বিদ্যমান রেখেছেন সাবেক চেয়ারম্যান হিসেবে। এই কর্মকাণ্ড করে আপনি এরশাদ পুত্র সাদ এরশাদের সামাজিক, রাজনৈতিক ও ব্যক্তি সম্মান নষ্ট করে চলেছেন।’

‘এই রকম মানহানিকর সংবাদ প্রচার করে আপনি ১০০ (একশত) কোটি টাকার মান সম্মানের ক্ষতি সাধন করেছেন। সঙ্গে সঙ্গে পেনাল কোডের ৪৯৯ ধারা ও মানহানিকর তথ্য প্রকাশ, প্রচার এর জন্য ডিজিটাল নিরাপত্তা আইনে-২০১৮-এর ২৯ (১) (২) ধারার অপরাধ করেছেন। তাই পুত্র সাদ এরশাদের আদর্শের প্রতি আদর্শিত হয়ে আপনাকে স্ব-উদ্যোগে লিগ্যাল নোটিশ প্রেরণ করলাম।’

কেন জি এম কাদেরের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে না, তা লিগ্যাল নোটিশ পাওয়ার ১৫ দিনের মধ্যে জানাতে বলা হয়েছে। কীভাবে ‘জনবন্ধু’ হলেন, সেটিও জানাতে জি এম কাদেরকে বলা হয়। অন্যথায় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয়।

জানা গেছে, গত ২১ মার্চ সাদ এরশাদসহ ১০ সিনিয়র নেতাকে জাতীয় পার্টি থেকে অব্যাহতি দেন জি এম কাদের। এই অব্যাহতিপত্র অবৈধ আখ্যা দিয়ে জি এম কাদেরকে লিগ্যাল নোটিশ পাঠান জাতীয় পার্টি (রওশন) কো-চেয়ারম্যান সাহিদুর রহমান টেপাও।