ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস কাজল

বার কাউন্সিলের এনরোলমেন্ট কমিটির সদস্য হলেন ব্যারিস্টার কাজল

সারাদেশে আইনজীবীদের সনদ প্রদান ও নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলে আইনজীবী তালিকাভুক্তি সংক্রান্ত এনরোলমেন্ট কমিটির সদস্য হয়েছেন সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বার কাউন্সিলের চেয়ারম্যান অ্যাটর্নি জেনারেল মো. আসাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় রুহুল কুদ্দুস কাজলকে এনরোলমেন্ট কমিটির সদস্য হিসেবে যুক্ত করার সিদ্ধান্ত হয়।

আইনজীবীদের তালিকাভুক্তি সংক্রান্ত পাঁচ সদস্যের এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান হিসেবে আছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি মো. আশফাকুল ইসলাম। কমিটির সদস্য হিসেবে হাইকোর্টের দুইজন বিচারপতির মধ্যে আছেন বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান।

এছাড়া এই কমিটির সদস্য হিসেবে আছেন অ্যাটর্নি জেনারেল মো. আসাদুজ্জামান। অপর সদস্য সিনিয়র অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমানের স্থলে সদস্য হিসেবে যুক্ত করা হয়েছে সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে।

এনরোলমেন্ট কমিটির সদস্য সৈয়দ রেজাউর রহমান কাউন্সিলের সঙ্গে যোগাযোগ বন্ধ রাখায় প্রেক্ষাপটে বার কাউন্সিলের তালিকাভুক্তকরণ পরীক্ষা গ্রহণ ও হাইকোর্ট পারমিশন পরীক্ষার ফলাফল ঘোষণার প্রাসঙ্গিকতায় এনরোলমেন্ট কমিটির সদস্য হিসেবে সৈয়দ রেজাউর রহমানের স্থলে তাকে সদস্য করা হয়েছে বলে সাংবাদিকদের জানান ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।