বিচারহাইকোর্টে হাজির হয়ে এক কিশোরী বললেন, ‘আমি ধর্ষণের শিকার, বিচার চাই’পতি সিনহার নামে মিথ্যা মামলা: ব্যারিস্টার হুদার বিষয়ে আদেশ মঙ্গলবার
উচ্চ আদালত

অগ্রণী ব্যাংকের সাবেক ডিজিএম নুরুল আমিনকে গ্রেপ্তারের নির্দেশ

ঋণের দেড়শ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় অগ্রণী ব্যাংকের আগ্রাবাদ কর্পোরেট শাখার তৎকালীন উপ-মহাব্যবস্থাপক মো. নুরুল আমিনকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। 

তাঁর জামিন সংক্রান্ত রুল শুনানি শেষে তা খারিজ করে আজ বৃহস্পতিবার (২৩ জুন) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী এম এ আজিজ খান।

জানা গেছে, অগ্রণী ব্যাংকের চট্টগ্রামের আগ্রাবাদ শাখা থেকে ১৫৫ কোটি ৪৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ২০১৮ সালের ১৬ মে ডবলমুরিং থানায় অগ্রণী ব্যাংকের তৎকালীন পাঁচ কর্মকর্তা ও ইলিয়াস ব্রাদার্সের ব্যবস্থাপনা পরিচালক মো. সামসুল আলমসহ ১১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন দুদকের উপ-পরিচালক মো. সামসুল আলম।

পরে এ মামলায় উচ্চ আদালত থেকে অন্তর্বর্তীকালীন জামিন পান তিনি। জামিনের মেয়াদ শেষে বিচারিক আদালতে আত্মসমর্পণ করলে একই বছরের ১৭ জুলাই নুরুল আমিনকে কারাগারে পাঠান চট্টগ্রামের আদালত।

এরপর তিনি হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন। হাইকোর্ট ২০১৮ সালের ১৪ অক্টোবর তাকে জামিন দিয়ে রুল জারি করেন। ওই আদেশের পর তিনি জামিনে মুক্ত হন।

সম্প্রতি এ মামলায় বিচারিক আদালতে অভিযোগপত্র দাখিল করা হলে নুরুল আমিন বিচারিক আদালতে আত্মসমর্পণের আবেদন দিয়েও হাজির হননি।

এ অবস্থায় তার জামিনের ওপর রুল শুনানি শেষে তা খারিজ করে দেন হাইকোর্ট। একইসঙ্গে তাকে গ্রেপ্তারে আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছেন আদালত।