সুপ্রিম কোর্টের অবকাশকালীন ১২টি বেঞ্চে বসছেন যারা

প্রতিবেদক : ল'ইয়ার্স ক্লাব বাংলাদেশ
প্রকাশিত: ১৭ ডিসেম্বর, ২০১৭ ১২:৫৩ পূর্বাহ্ণ
ছবি- প্রতীকী

প্রায় ১৭ দিনের অবকাশকালীন ছুটিতে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য একটি চেম্বার আদালত এবং হাইকোর্ট বিভাগে বসছে ১২টি বেঞ্চ।

সুপ্রিম কোর্টের পৃথক বিজ্ঞপ্তিতে প্রধান বিচারপতির দায়িত্বরত বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা অবকাশকালীন বেঞ্চ গঠন করেছেন বলে জানানো হয়েছে।

আপিল বিভাগ
আপিল বিভাগের জরুরি  বিষয়াদি নিষ্পত্তির জন্য অবকাশকালীন বিচারপতি হিসেবে বিচারপতি মির্জা হোসেইন হায়দার ২১ ও ১৭ ডিসেম্বর সকাল ১১টা থেকে চেম্বার কোর্টে শুনানি গ্রহণ করবেন।

হাইকোর্ট বিভাগ
১৭, ১৮, ২৬, ২৭ ও ২৮ ডিসেম্বর পর্যন্ত বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মো. সেলিম দেওয়ানী বিষয়ে শুনানি গ্রহণ করবেন। ১৮, ১৯, ২০, ২৬ ও ২৭ ডিসেম্বর বিচারপতি মো. নূরুজ্জামান ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দ ফৌজদারি বিষয়ে শুনানি গ্রহণ করবেন। বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি কাশেফা হোসেন একই বিষয়ে ১৭, ১৮, ১৯, ২৭ ও ২৮ ডিসেম্বর শুনানি গ্রহণ করবেন।

২৪, ২৬, ২৭, ২৮ ও ৩১ ডিসেম্বর দেওয়ানী বিষয়ে বিচারপতি এএনএম বসির উল্লাহ এককবেঞ্চে শুনানি গ্রহণ করবেন। ২৪, ৩১ ডিসেম্বর এবং ১ জানুয়ারি একক বেঞ্চে ফৌজদারি বিষয়ে শুনানি গ্রহণ করবেন বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী।

বিচারপতি শেখ মো. জাকির হোসেন ২৪, ৩১ ডিসেম্বর এবং ১ জানুয়ারি একক বেঞ্চে ফৌজদারি বিষয়ে শুনানি গ্রহণ করবেন।

১৭, ১৮, ২৪, ২৭ ও ২৮ ডিসেম্বর পর্যন্ত বিচারপতি মো. হাবিবুল গণি ও বিচারপতি কেএম কামরুল কাদের রিট বিষয়ে শুনানি গ্রহণ করবেন।

বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী একই বিষয়ে ১৯, ২০, ২১, ২৬, ২৭ ও ২৮ ডিসেম্বর শুনানি গ্রহণ করবেন।

দেওয়ানী বিষয়ে ১৭, ২০, ২১, ২৬ ও ২৮ ডিসেম্বর বিচারপতি জেবিএম হাসান একক বেঞ্চে শুনানি গ্রহণ করবেন। বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি মো. ইকবাল কবির ১৭, ১৮, ১৯, ২৬, ২৭ ও ২৮ ডিসেম্বর দেওয়ানী বিষয়ে শুনানি গ্রহণ করবেন।

ফৌজদারি বিষয়ে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি খিজির আহমেদ চৌধুরী ১৭, ১৮, ১৯ ও ২৬ ডিসেম্বর শুনানি গ্রহণ করবেন।

বিচারপতি এ কে এম সাহিদুল হক একক বেঞ্চে ১৭, ১৮, ১৯, ২০, ২১, ২৪, ২৬, ২৭, ২৮ ও ৩১ ডিসেম্বর দেওয়ানি বিষয়ে শুনানি গ্রহণ করবেন। ১৫ ডিসেম্বর সরকারি ছুটিসহ অবকাশ শুরু হয়ে শেষ ১ জানুয়ারি ২০১৮।