কাউন্সিল আইন পাস না হলে অনশনের হুমকি আইনজীবী সহকারী সমিতির

আগামী ৬ ফেব্রুয়ারির মধ্যে আইনজীবী সহকারী কাউন্সিল আইন পাস করা না হলে পরদিন থেকে লাগাতার অনশন কর্মসূচি পালনের হুমকি দিয়েছে আইনজীবী সহকারী সমিতি। বুধবার (১৭ জানুয়ারি) সকালে জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন সমিতির সভাপতি মো. আনোয়ার হোসেন।

তিনি বলেন, ‘বারবার সুনির্দিষ্ট প্রতিশ্রুতি সত্ত্বেও আইনজীবী সহকারী কাউন্সিল আইন দীর্ঘ ৩১ বছরেও সংসদে উত্থাপন না হওয়ায় আমরা কর্মসূচি ঘোষণা করছি। আগামী ৬ ফেব্রুয়ারির মধ্যে আইন পাস না হলে পরদিন বেলা ১১টা থেকে সব আইনজীবী সহকারীর অংশগ্রহণে লাগাতার অনশন পালন করা হবে।’ সংবাদ সম্মেলনে মাধ্যমে সরকারকে চূড়ান্ত আল্টিমেটাম দেওয়া হলো বলে জানান তিনি।

এর আগে গত ৬ নভেম্বর জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে আইন না হলে অবরোধের হুমকি দিয়েছিলেন আইনজীবী সহকারী সমিতির নেতারা। তাদের আরও কর্মসূচির মধ্যে ছিল সব জেলা শাখার সদস্যদের অংশগ্রহণে ১০ জানুয়ারি স্থানীয় প্রেস ক্লাবে একযোগে সংবাদ সম্মেলন এবং জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান, ১৭ জানুয়ারি সব সংগঠন মিলে সংবাদ সম্মেলনের মাধ্যমে লাগাতার আন্দোলনের ব্যাপারে সরকারকে চূড়ান্ত আল্টিমেটাম দেওয়াসহ ৭ ফেব্রুয়ারি প্রেস ক্লাবে অনশন কর্মসূচি পালন।