খালেদা জিয়া (ফাইল ছবি)

বিচারাধীন মামলার রায় ঘোষণা আদালত অবমাননা নয় কি : টুইটারে খালেদা

বিচারাধীন মামলার রায় ঘোষণার আগেই কাউকে দোষী সাব্যস্ত করে সাজা উল্লেখ করা আদালত অবমাননা কি না তা জানতে চেয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

আজ রোববার (২১ জানুয়ারি) বিকেলে এক টুইটার বার্তায় এই প্রশ্ন রাখেন বিএনপির প্রধান। সেইসঙ্গে এ বিষয়ে বিচারবিভাগ কী ব্যবস্থা নেবে সে বিষয়টি জনগণের নজরে রয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

গত শুক্রবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় কক্সবাজারের চকরিয়ায় জাতীয় পার্টির কার্যালয়ে আয়োজিত মতবিনিময়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গার করা এক মন্তব্যের পরিপ্রেক্ষিতে খালেদা জিয়া এই টুইট করেন।

উক্ত অনুষ্ঠানে জাতীয় পার্টির সাংসদ ও স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মসিউর রহমান বলেছেন, ১৫ দিনের মধ্যে বিএনপির চেয়ারপারসনকে জেলে যেতে হবে।

ওই প্রতিমন্ত্রীর বক্তব্যর পরিপ্রেক্ষিতে সাবেক এই প্রধানমন্ত্রী টুইট করেন, ‘শুক্রবার, জানুয়ারি ১৯, পত্রিকায় এসেছে, বিনা ভোটের এক প্রতিমন্ত্রী বলেছে, “১৫ দিনের মধ্যে খালেদা জিয়াকে জেলে যেতে হবে।”’ তিনি বলেন, ‘বিচারাধীন মামলার রায় ঘোষণা আদালত অবমাননা নয় কি? বিচার বিভাগের স্বাধীনতা রক্ষায় মাননীয় প্রধান বিচারপতি কী ব্যবস্থা নিচ্ছেন, জনগণ সেদিকে সতর্ক নজর রাখছে।’

ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম ডেস্ক