সভাপতি-সম্পাদকসহ ৬ পদে আ’লীগ, ১১ পদে বিএনপি সমর্থিতরা জয়ী

নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি ও সম্পাদকসহ ৬ পদে আওয়ামীলীগ সমর্থিতরা এবং ১১ পদে জয়লাভ করেছে বিএনপি সমর্থিতরা। সভাপতি পদে আওয়ামী লীগ সমর্থিত অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সেক্রেটারী পদে অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া নির্বাচিত হয়েছেন।

সমিতির কার্যকরী পরিষদে মোট ১৭টির মধ্যে আওয়ামী লীগ সমর্থিতরা সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১টি সম্পাদকীয় এবং ৩টি কার্যনির্বাহী সদস্য পদে জয়লাভ করেছে অপর দিকে বিএনপি সমর্থিতরা ৯টি সম্পাদকীয় এবং ২টি কার্যনির্বাহী সদস্য পদে জয়লাভ করেছে।

জেলা আইনজীবী সমিতির ২০১৮-২০১৯ সালের নির্বাচনে নব নির্বাচিত আওয়ামীলীগের বিজয়ীরা হলেন সভাপতি এড.হাসান ফেরদৌস জুয়েল,সাধারন সম্পাদক এড.মহসিন মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান, ক্রীড়া সম্পাদক এড.আবুল বাসার রুবেল, কার্যকরী সদস্য মোঃ রাশেদ ভুইয়া।

বিএনপি সমর্থিত বিজয়ীরা হলেন সিনিয়র সহ সভাপতি এড.রেজাউল করিম খান রেজা, সহ-সভাপতি এড.আজিজ আল মামুন, কোষাধ্যক্ষ নুরুল আমীণ মাসুম,আপায়্যন সম্পাদক এড.সুমন মিয়া,লাইব্রেরী সম্পাদক এড.একেএম ওমর ফারুক নয়ন,সাহিত্য সাংষ্কৃতিক সম্পাদক এড.নজরুল ইসলাম মাসুম,সমাজ সেবা সম্পাদক এড.শারমিন আক্তার,আইন ও মানবাধিকার সম্পাদক এড.জাহিদুল ইসলাম মুক্তা,কার্যকরী সদস্য এড.আমেনা আক্তার,কার্যকরী সদস্য এড.রফিকুল ইসলাম আনু।

এর আগে গতকাল মঙ্গলবার (৩০ জানুয়ারী) সকাল সোয়া ৯ টা থেকে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত বার ভবনের ৪র্থ তলায় চলে ভোট গ্রহণ। এরপর বিকেলে ভোট গণণা করা হয়।

নির্বাচনকে ঘিরে সকাল থেকেই আদালত পাড়ায় দিনভর বিরাজ করে উৎসবের আমেজ। আওয়ামীলীগ, জাতীয় পার্টি ও বিএনপির দলয়ি নেতাকর্মীদের মিলন কেন্দ্রে পরিনত হয় আদালত পাড়া।

নির্বাচন কমিশনার এড. মাহবুবুর রহমান মাসুম জানান, ‘শান্তিপূর্ণ পরিবেশে উৎসবের আমেজে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ৯১৩ টি ভোট পড়েছে।’

নির্বাচনে ১৭ টি পদের বিপরীতে আওয়ামীলীগ ও বিএনপি সমর্থীত দুটি প্যাণেল থেকে ৩৪ জন ও সদস্য পদে একজন স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করেন।

নির্বাচনে মোট ভোটার ছিলেন, ৯২৭ জন আইনজীবী। নির্বাচনে স্বচ্ছতা বজায় রাখতে এই প্রথম বারের মত সিসি টিভি ক্যামেরায় নির্বাচন পর্যবেক্ষন করার ব্যবস্থা করেন নির্বাচন কমিশন।

এ বারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন, এড. আক্তারুজ্জামান। নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন, এড. মোফাজ্জল হোসেন নান্নু, এড. নুরুল হুদা, এড. মাহাবুবুর রহমান মাসুম ও এড. কামরুন্নাহার বেগম।

এছাড়াও নির্বাচনে আপিল বোর্ডে’র দায়িত্ব পালন করেন এড. শওকত আলী, এড. রমজান আলী ও এড. হারুন উর রশিদ।

জেলা প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম