আইনজীবী সানাউল্লাহ মিয়াকে ছেড়ে দিল পুলিশ

প্রতিবেদক : ল'ইয়ার্স ক্লাব বাংলাদেশ
প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি, ২০১৮ ৩:১৪ অপরাহ্ণ
আইনজীবী সানাউল্লাহ মিয়া

আটকের পর প্রায় দুই ঘণ্টা রাস্তায় ঘুরিয়ে ফের আগের জায়গায় এনে ছেড়ে দেওয়া হলো বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়াকে। তাকে যেখান থেকে গ্রেফতার করা হয়েছিল সেখান থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে নিয়ে যায় ডিবি পুলিশ। পরে আবার আগের জায়গায় ফেরত এনে ছেড়ে দেয়।

আজ সোমবার (৫ ফেব্রুয়ারি) বেলা দেড়টার পর পুলিশ অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়াকে ছেড়ে দেয়।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে নরসিংদীর ঢাকা-সিলেট মহাসড়কের শিবপুরের ভেলানগর থেকে তাকে আটক করে পুলিশ। ছাড়া পাওয়ার পর এই আইনজীবী সাংবাদিকদের জানান, ডিবি পুলিশ তাকে প্রায় দুই ঘণ্টা ঘুরিয়ে আবার ছেড়ে দিয়ে গেলো।

এদিকে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি সাইদুর রহমান গণমাধ্যম বলেন, ‘আমরা সানাউল্লাহ মিয়াকে ধরিও নাই, ছাড়িও নাই। তাদের শুধু রাস্তা থেকে সরিয়ে দিয়েছিলাম।’

জানা গেছে, সিলেটের উদ্দেশে বেলা সাড়ে ১১টার দিকে নরসিংদী শহর অতিক্রম করে খালেদা জিয়ার গাড়ি বহর। তাকে স্বাগত জানাতে আসা নেতাকর্মীদের ঢাকা-সিলেট মহাসড়কে দাঁড়াতে দেয়নি পুলিশ। এ সময় খালেদা জিয়ার গাড়ি বহর লক্ষ্য করে ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীরা জুতা নিক্ষেপের চেষ্টা করলে বাধা দেয় পুলিশ।

সিলেট সফরে যাওয়ার সময় খালেদা জিয়াকে স্বাগত জানাতে এসে আটক হন বিএনপির আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়াসহ বেশ কয়েকজন বিএনপি নেতা-কর্মী। আইনজীবী সানাউল্লাহ মিয়া ছাড়াও আটক হওয়া অন্য নেতাদের মধ্যে রয়েছেন- জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সুলতান উদ্দিন মোল্লা, শহর বিএনপির সভাপতি একেএম গোলাম কবির কামাল প্রমুখ।

সানাউল্লাহ মিয়ার সঙ্গে আটক দুই জন ছাড়া বাকিদের ছেড়ে দিয়েছে পুলিশ। তবে জিজ্ঞাসাবাদের পর তাদেরও ছেড়ে দেওয়া হবে বলে ডিবি পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।