সুপ্রিম কোর্ট বারে বিজয়ীদের অভিনন্দন জানিয়েছে বিএনপি

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ ১০টি পদে নিজেদের সমর্থক আইনজীবীরা জয়লাভ করায় তাদের অভিনন্দন জানিয়েছে বিএনপি।

শুক্রবার বেলা ১১টার দিকে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে নব-নির্বাচিতদের দলের পক্ষ থেকে অভিনন্দন জানান সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

তিনি বলেন, ‘আপনারা ইতোমধ্যে জেনেছেন সুপ্রিম কোর্ট বার নির্বাচনে জাতীয়তাবাদী তথা বিএনপি সমর্থিত প্যানেল সভাপতি সম্পাদকসহ ১০টি পদে বিপুলভোটে নির্বাচিত হয়েছেন। আমি বাংলাদেশে জাতীয়তাবাদী দল-বিএনপির পক্ষ থেকে বিজয়ীদের এবং তাদেরকে যারা ভোট দিয়েছেন তাদেরও অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি। এ বিজয় দেশের বিচারাঙ্গনে সরকারি হস্তক্ষেপের প্রতিবাদ। দেশের বিচার বিভাগের এই সঙ্কটকালে সর্বোচ্চ আদালতের আইনজীবীরা সঠিক রায় দিয়ে প্রতিবাদ জানিয়েছেন।’

তিনি বলেন, ‘সরকার মিথ্যা ষড়যন্ত্রের মাধ্যমে সাজা দিয়ে বেগম খালেদা জিয়া বন্দী করার পর এখন তার জামিন বিলম্ব করতে ওকালত নামায় স্বাক্ষর নিতে পর্যন্ত বাধা দিচ্ছে। বিএনপি চেয়ারপারসনকে জেলে বন্দী করার পর তাকে আরও চারটি মিথ্যা, সাজানো মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। অনেকবার চেষ্টা করেও আইনজীবীরা কারা কর্তৃপক্ষের অসহযোগিতায় ওকালতনামায় বেগম খালেদা জিয়ার স্বাক্ষর নিতে পারেননি। এ জন্য এসব মামলায় আইনি পদক্ষেপ নেয়া যাচ্ছে না।

সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, উপদেষ্টা আব্দুস সালাম, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ উপস্থিত ছিলেন।