ঘুষের দুই লাখ টাকাসহ ওয়াসা কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুদক

ঘুষের দুই লাখ টাকাসহ ঢাকা পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষের (ওয়াসা) ফিল্ড অফিসারকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ার এবং ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এর উপ পরিচালক মোহাম্মদ ইব্রাহিমের নেতৃত্বে একটি বিশেষ টিম মঙ্গলবার (২৬ জুন) বিকেলে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য গণমাধ্যমকে বলেন, ঢাকা ওয়াসা ,পিপিআই রাজস্ব জোন-৯, সেক্টর-৬, উত্তরা, ঢাকার ফিল্ড অফিসার জাহিদুর রহমানকে ঘুষের দুই লাখ টাকাসহ নিজ দফতর থেকে মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় গ্রেফতার করা হয়।

তিনি বলেন, গোল্ডকোস্ট ইন্টারন্যশনাল লি.-এর ম্যানেজারের কাছ থেকে তাদের কারখানায় ২০১৫ সালে স্থাপিত গভীর নলকূপটির বিল নিয়মিতকরণের জন্য জাহিদুর পাঁচ লাখ টাকা ঘুষ দাবি করেন। তিনি ঘুষ না দিলে ওই ফ্যাক্টরিতে চলমান ওয়াসার লাইনটির সংযোগ বিচ্ছিন্নের ভয়ও দেখান। পরবর্তীতে অনেক আলাপ-আলোচনার পর জাহিদুর তার দাবি করা ঘুষের পরিমাণ সর্বশেষ দুই লাখ টাকা নির্ধারণ করেন।

পরে গোল্ডকোস্টের ম্যানেজার আশেক সাদেক চৌধুরী বিষয়টি দুর্নীতি দমন কমিশনে অভিযোগ আকারে জানালে, কমিশন সকল আইনানুগ প্রক্রিয়া অবলম্বন করে ফাঁদ মামলা পরিচালনার জন্য একটি বিশেষ টিম গঠন করে। সে অনুযায়ী মঙ্গলাবার দুপুর থেকে বিশেষ টিমের সদস্যরা বর্ণিত অফিসের চারদিকে ওঁৎ পেতে থাকেন। পরে নিজ দফতরে বসে জাহিদুর যখন ঘুষের টাকা গ্রহণ করছিলেন, ঠিক তখনই কমিশনের বিশেষ টিমের সদস্যরা ঘুষের টাকাসহ তাকে গ্রেফতার করেন।

এ বিষয়ে দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এর সহকারী পরিচালক মনিরুল ইসলাম বাদী হয়ে উত্তরা পূর্ব (ডিএমপি) থানায় একটি মামলা দায়ের করেছন।