আন্তর্জাতিক পরিবেশ আইন বিষয়ক মুট কোর্ট প্রতিযোগিতায় প্রথম চবি

আন্তর্জাতিক পরিবেশ আইন বিষয়ক মুট কোর্ট কম্পিটিশন ২০১৮ তে প্রথম স্থান অর্জন করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ।

ধানমন্ডি ইস্টার্ন ইউনিভার্সিটির ক্যাম্পাসে গত ১২ জুলাই (বৃহষ্পতিবার) থেকে ১৪ জুলাই (শনিবার) পর্যন্ত এই মুট কোর্ট কম্পিটিশন অনুষ্ঠিত হয়।

ইস্টার্ন ইউনিভার্সিটি এবং লিগ্যাল অ্যাফেয়ার্স অব স্ট্র্যাটেজি অব ইনভার্নমেন্টাল ডেভলপমেন্ট (সেড) এর যৌথ উদ্যোগে এই বছরই প্রথম মুট কোর্ট কম্পিটিশনের আয়োজন করা হয়। এতে বিউপি, ব্রাক বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, ইস্ট ওয়েষ্ট বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ সর্বোপরি ২২ টি `ল` স্কুলের ২২ টি দল অংশগ্রহন করেন।

প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, দ্বিতীয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং তৃতীয় ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়। উল্লেখ্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় “বেষ্ট মেমোরিয়াল” ক্যাটাগরিতে পুরষ্কার লাভ করেছেন।

উক্ত মুট কোর্টে বিচারক হিসাবে ছিলেন, বিচারক মো: শাহেদ রাফাত, হাই কোর্ট ডিভিশন,বাংলাদেশ সুপ্রিম কোর্ট; বিচারক মো: জুবায়ের রহমান চৌধুরি, হাই কোর্ট ডিভিশন, বাংলাদেশ সুপ্রিম কোর্ট; এবং সৈয়দা রেজয়না হাসান, প্রধান নির্বাহী- বেলা। এছাড়া সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইস্টার্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার আমিনুল হক ও আইন অনুষদের ডিন ড. মো: জয়োরুল হক এবং `সেড` এর প্রতিষ্ঠাতা এবং সভাপতি মোহাম্মদ জাভেদ রাসিন।