নাশকতার মামলায় জামিন চেয়ে খালেদা জিয়ার আপিল

কুমিল্লার নাশকতার মামলায় বিচারিক আদালতের জামিন নামঞ্জুরের আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল আবেদন করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

আজ রোববার (২৯ জুলাই) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় খালেদা জিয়ার পক্ষে আপিলটি করা হয়।

খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের অন্যতম সদস্য ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, আবেদনটি বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে শুনানি হবে।

এর আগে গত ২৭ জুলাই কুমিল্লার আদালত খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করেছেন। ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল আবেদন করেন তার আইনজীবীরা।

এর আগে বিচারিক আদালতকে এ মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। সে অনুসারে গত ২৭ জুলাই কুমিল্লার আদালতে আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা। শুনানি শেষে আদালত তার জামিন নামঞ্জুর করেন। সে আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল আবেদন করেন তার আইনজীবীরা।

প্রসঙ্গত, ২০১৫ সালের শুরুর দিকে ২০ দলীয় জোটের অবরোধ চলাকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে দুষ্কৃতিকারীদের ছোড়া পেট্রোল বোমায় আইকন পরিবহনের একটি বাসের কয়েকজন যাত্রীর অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয়। আহত হন আরও ২০ জন। ওই ঘটনায় দু’টি মামলা করা হয়।