কুষ্টিয়া আদালত

গুড়িয়ে দেয়া হলো কুষ্টিয়ার আদালত প্রাঙ্গণে আইনজীবীদের বসার স্থান

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা পরিষদের অভ্যান্তরে সিনিয়র সহকারী জজ আদালতের সামনে আইনজীবীদের বসার জায়গা গুড়িয়ে দিয়েছে দৌলতপুর সহকারী কমিশনার (ভুমি) জাহাঙ্গীর আলম। প্রতিবাদে আইনজীবিরা বিক্ষোভ প্রদর্শন করেছেন।

আইনজীবী ও প্রত্যক্ষদর্শীরা জানান, গত মঙ্গলবার (১৬ অক্টোবর) সন্ধ্যার পর দৌলতপুর সহকারী কমিশনার (ভুমি) জাহাঙ্গীর আলম লোকজন নিয়ে সিনিয়র সহকারী জজ আদালতের সামনে আসেন এবং সেখানে আইনজীবীদের বসার জন্য রাখা চেয়ার টেবিল গুড়িয়ে দেন।

সিনিয়র আইনজীবী মাহফুজ আলী খান বলেন, সিনিয়র সহকারী জজ আদালতের সামনে চেয়ার টেবিল নিয়ে আমিসহ কয়েকজন সিনিয়র আইনজীবী দীর্ঘদিন ধরে কাজ করে আসছি। এখন কী এমন ঘটল যে, আমাদের বসার জায়গা আমাদের না জানিয়ে গুড়িয়ে দেয়া হলো।

দৌলতপুর সহকারী কমিশনার (ভুমি) জাহাঙ্গীর আলম এর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে অফিসে পাওয়া যায়নি। এবং তার মোবাইল ফোনও বন্ধ পাওয়া গেছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমীন আক্তার জানান, এসিল্যান্ড সাহেব কেন এরকম করেছেন বিষয়টি তিনি পুরোপুলি অবগত নন। তবে, সিনিয়র সহকারী জজ ও সাব-রেজিষ্টারের অনুরোধে এমনটি করা হয়ে থাকতে পারে বলে তিনি জানিয়েছেন।

এ ঘটনার প্রতিবাদে আইনজীবীরা গতকাল বুধবার সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর আলম বিরুদ্ধে শ্লোগান দিয়ে একটি বিক্ষোভ মিছিল উপজেলা চত্বর প্রদক্ষিণ করেন। সূত্র: ইত্তেফাক