রংপুর আদালত চত্বরে সংঘর্ষ (ছবি - পুরনো )

রংপুর আদালত চত্বরে সংঘর্ষ : যুব ও ছাত্রদের ১১ নেতাকর্মী কারাগারে

রংপুরের আদালত চত্বরে সংঘর্ষে ঘটনায় দায়ের করা মামলায় মহানগর যুবদলের সভাপতি মাহফুজুন্নবী ডন, সাধারণ সম্পাদক লিটন পারভেজ ও মহানগর ছাত্রদল সাধারণ সম্পাদক জাকারিয়া ইসলাম জীমসহ ১১ নেতাকর্মীর জামিন না মঞ্জুর করে তাদের কারাগারে পাঠিয়েছেন আদালত।

আজ বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে রংপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আরিফা ইয়াসমিন মুক্তা এ আদেশ দেন। রংপুরের পিপি আব্দুল মালেক অ্যাডভোকেট এ তথ্য জানান।

মামলার বিবরণে জানা যায়, রংপুরের আদালত চত্বরে ব্যারিস্টার মইনুল হোসেনকে মানহানির মামলার আদালতে হাজির করার ঘটনাকে কেন্দ্র করে বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ এবং পুলিশের ওপর হামলার ঘটনা ঘটে। এতে দায়ের করা মামলায় বুধবার দুপুরে রংপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আরিফা ইয়াসমিন মুক্তার আদালতে রংপুর মহানগর যুবদলের সভাপতি মাহফুজুন্নবী ডনসহ ১১ নেতাকর্মী হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক জামিনের আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আসামি পক্ষের আইনজীবী আফতাব হোসেন জানান, তিনি আদালতে জামিনের আবেদন করে বলেছেন তাদেরকে মিথ্যা মামলা দায়ের করে আসামি করা হয়েছে। যাদের আসামি করা হয়েছে তাদের অধিকাংশ নেতাকর্মী কথিত ঘটনার সময় আদালত চত্বরে উপস্থিত ছিলেন না। তারপরেও তাদের আসামি করা হয়েছে। আসামিরা আইনের প্রতি শ্রদ্ধা দেখিয়ে সেচ্ছায় আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেছিল। বিচারক জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

তিনি জানান, এ আদেশের বিরুদ্ধে তারা উচ্চ আদালতে আবেদন করবেন।