আদালত (প্রতীকী ছবি)
আদালত (প্রতীকী ছবি)

স্বামী-শ্বশুরের বিরুদ্ধে মিথ্যা মামলা করায় এক নারীর জেল-জরিমানা

নড়াইলে স্বামী ও শ্বশুরের বিরুদ্ধে মিথ্যা মামলা করে হয়রানী করার অভিযোগে মামলার বাদি স্ত্রী ফারহানা খানম আশাকে তিন বছর সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।

জনাকীর্ণ আদালতে নড়াইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শেখ আব্দুল আহাদ রোববার (২৪ ফেব্রুয়ারি) এ আদেশ দেন।

সাজাপ্রাপ্ত আশা জেলার সদর থানার বিছালী ইউনিয়নের মীর্জাপুর গ্রামের স.ম. ফয়সালের মেয়ে।

মামলার বিবরণে জানা গেছে, ফারহানা খানম আশা ২লাখ টাকা যৌতুকের দাবিতে মারপিট করে গুরুতর জখম করার ঘটনা দেখিয়ে তার স্বামী মোঃ সুজল মোল্যা, শ্বশুর চাঁন মিয়াসহ ৩জনের বিরুদ্ধে ২০১১ সালের ২৫ সেপ্টেম্বর নড়াইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে মামলা করে। এ মামলা মিথ্যা প্রমানিত হওয়ায় ট্রাইবুনালের বিচারক আসামিদের খালাস দেন।

পরে চাঁন মিয়া বাদি হয়ে ২০১৪ সালের ২০ অক্টোবর মিথ্যা মামলার বাদী ফারহানা খানম আশাসহ ৪ জনের বিরুদ্ধে নড়াইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ১৭ধারায় মামলা দায়ের করেন। এ মামলায় স্বাক্ষ্য প্রমান শেষে আসামী ফারহানা খানম আশার বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমানিত হওয়ায় বিচারক এ রায় দেন।