ঢাকা আইনজীবী সমিতি
ঢাকা আইনজীবী সমিতি

ঢাকা আইনজীবী সমিতির বৃহস্পতিবারের ভোট গ্রহণ স্থগিত

ঢাকা আইনজীবী সমিতির (বার) ২০১৯-২০ কার্যনির্বাহী পরিষদের দুই দিনব্যাপী নির্বাচনের প্রথম দিনের ভোট গ্রহণ শেষ হয়েছে। আগামীকাল বৃহস্পতিবারের ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। সরকারি ছুটি ও বৈরী আবহাওয়ার কারণে দ্বিতীয় দিনের ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার সমিতির সাবেক সভাপতি মোখলেছুর রহমান বাদল।

এদিকে বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে ঢাকা আইনজীবী সমিতির ২০১৯-২০ কার্যনির্বাহী পরিষদের দুই দিনব্যাপী নির্বাচনের প্রথম দিনে চার হাজার আইনজীবী ভোট দেন।

ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মোখলেছুর রহমান বাদল গণমাধ্যমকে বলেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে বৃহস্পতিবার সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। সরকারি ছুটি ও বৈরী আবহাওয়ার কারণে আইনজীবী নেতাদের নিয়ে কমিশন বৈঠক করেছে। বৈঠকে ঢাকা আইনজীবী সমিতির দ্বিতীয় দিন বৃহস্পতিবারের ভোট গ্রহণ স্থগিতের সিদ্ধান্ত হয়েছে। আগামী সপ্তাহে সাধারণ সভা করে ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করা হবে।

ঢাকা আইনজীবী সমিতি এশিয়ার বৃহত্তম আইনজীবী সমিতি হিসেবে পরিচিত। এই সমিতির সদস্যসংখ্যা ২৪ হাজার ৬৮৪ জন। সদস্যদের মধ্যে ১৭ হাজার ৮৯৭ জন ভোটার হয়েছেন।