জাতীয় আইনজীবী সমিতির সংবাদ সম্মেলন

আসন্ন বাজেটকে বিনিয়োগবান্ধব করার দাবি জাতীয় আইনজীবী সমিতির

আসন্ন বাজেটকে বিনিয়োগবান্ধব করার দাবি জানিয়ে জাতীয় আইনজীবী সমিতি বলেছে, এতে অর্থনৈতিক কর্মকাণ্ড আরো গতিশীল হবে এবং প্রাণচাঞ্চল্য ফিরে আসবে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের ল’ রিপোর্টার্স ফোরাম (এলআরএফ) কার্যালয়ে সোমবার (২৯ এপ্রিল) আয়োজিত সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি অ্যাডভোকেট শাহ মো. খসরুজ্জামান এ দাবি জানান।

এ সময় সংগঠনের সহ-সভাপতি আইনজীবী কে এম জাবির ও শামসুল জালাল চৌধুরী, সাবিনা ইয়াসমিন লিপি সারওয়ার আকতার মাসুদ টিটু প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, আগামী বাজেটের রূপরেখা চূড়ান্ত করার আগে সারাদেশের আইনজীবীদের পক্ষ থেকে কয়েকটি সুপারিশ প্রধানমন্ত্রীর সুবিবেচনার জন্য দৃষ্টি আকর্ষণ করা হয়েছে। এতে বলা হয়েছে, অনেকের কাছে দেশে এবং বিদেশে বিপুল পরিমাণে টাকা আছে যা, করের আওতায় আসেনি। জাতীয় রাজস্ব বোর্ড একে অঘোষিত অর্থ বলে থাকে। এটাকে কালো টাকাও বলা হয়। অনেকে গোপনীয় টাকা বিভিন্ন উপায়ে জমিতে বিনিয়োগ করে লুকিয়ে রাখে।

তিনি আরো বলেন, দেশে নতুন শিল্প স্থাপন কিংবা পুরাতন শিল্পকে বিএমআরই (ভারসাম্য, আধুনিকীকরণ, পুনর্বাসন ও সম্প্রসারণ) এর মাধ্যমে উৎপাদন ক্ষমতা বৃদ্ধি করার সুযোগ সৃষ্টি করতে হবে। দেশে পুঁজি বাজারে স্থিতিশীলতা আনার লক্ষ্যে বিনিয়োগকে স্বল্প মেয়াদে হলেও উৎসাহিত করতে হবে। পুঁজিবাজারে বিনিয়োগের পরিমাণ বৃদ্ধি হলে শেয়ার বাজারে নিম্নগতি থাকবে না।