সংসদ নির্বাচনে মাঠে থাকবে ৮৩৮ নির্বাহী ম্যাজিস্ট্রেট
ভ্রাম্যমাণ আদালত

ডেঙ্গু পরীক্ষায় অতিরিক্ত ফি আদায়: রাজধানীতে চার ক্লিনিককে ১৮ লাখ টাকা জরিমানা

ডেঙ্গুর পরীক্ষায় অতিরিক্ত ফি নেওয়ায় নয়াপল্টনের ইসলামী ব্যাংক স্পেশালাইজড হাসপাতাল, আপন মেডিক্যাল, মেডিকাস ডায়াগনস্টিক সেন্টার ও সোহাগ ডায়গনস্টিক সেন্টারকে ১৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (৩১ জুলাই) দুপুরে পল্টন ও ফকিরাপুল এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেছে র‌্যাব-৩।

র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, সরকার নির্ধারিত ফি’র অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগে ইসলামী ব্যাংক স্পেশালাইজড হাসপাতালের কর্মী মোজাম্মেলকে দুই লাখ ও মোল্লা আলাউদ্দিনকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে তাদের এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

আপন মেডিক্যালে অভিযান চালিয়ে তিনজনকে সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এরমধ্যে শ্যামল নামের এক ব্যক্তিকে ছয় মাসের কারাদণ্ড ও দুই লাখ টাকা জরিমানা; আরিফুজ্জামান নামের অপর এক ব্যক্তিকে এক বছরের কারাদণ্ড সঙ্গে দুই লাখ টাকা জরিমানা ও মিরাজুল নামের আরেকজনকে তিন মাসের কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মেডিকাস ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে একই অপরাধে পরিমল নামের এক কর্মীকে তিন মাসের কারাদণ্ড ও ২ লাখ টাকা জরিমানা ও  আল-আমিন নামের অপর একজনকে ছয় মাসের কারাদণ্ড ও দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও সোহাগ ডায়াগনস্টিক সেন্টারের  মহিউদ্দিনকে তিন লাখ টাকা ও ইসলাইলকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মো. সারওয়ার আলম জানান, চার প্রতিষ্ঠানের বিরুদ্ধে ৪টি মামলা করা হয়েছে। আসামি করা হয়েছে নয়জনকে।

বাংলা ট্রিবিউন রিপোর্ট