আনসারুল্লাহ বাংলা টিমের চার সদস্যের ১০ বছরের কারাদণ্ড

আনসারুল্লাহ বাংলা টিমের চার সদস্যের ১০ বছরের কারাদণ্ড

নিষিদ্ধ ঘোষিত আনসারুল্লাহ বাংলা টিমের চার সদস্যেকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ছয়মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

আজ সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে ফরিদপুরের স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক মো. মতিউর রহমান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত চার আসামি হলেন- ফরিদ মৃধা, শহিদুল ইসলাম, মহসীন মোল্লা ও নাহিদ মোল্লা। রায় ঘোষণার সময় ওই চারজনই আদালতে উপস্থিত ছিলেন। পরে বিশেষ পুলিশি নিরাপত্তায় আসামিদের ফরিদপুর জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

সরকারি কৌঁশুলী অ্যাডাভোকেট গোলাম রব্বানী বাবু মৃধা গণমাধ্যমকে আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৬ সালের এপ্রিলে ময়মনসিংহে বিস্ফোরণ মামলার পলাতক আসামি নাহিদ মোল্লাকে ওই বছরের ২৬ আগস্ট ফরিদপুরের ভাঙ্গা উপজেলার বাজর থেকে আটক করে পুলিশ। পরে তার দেওয়া তথ্যানুসারে ওইদিন বিকেলে আনসারউল্লাহ বাংলা টিমের সামরিক আঞ্চলিক কমান্ডার ফরিদ মৃধাকে জেলার সদরপুর উপজেলার দক্ষিণ আলমনগর গ্রামের নিজ বাড়ি থেকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে একটি গুলি ভর্তি বিদেশি পিস্তল, গুলি ভর্তি একটি ওয়ান শ্যুটার গান, ১২টি হাত বোমা, বোমা বানানোর পাউডার, বিস্ফোরকসহ শহিদুল ইসলাম ও মহসীন মোল্লাকে আটক করা হয়। ওই রাতেই তাদের বিরুদ্ধে সদরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) আমিনুজ্জামান বাদী হয়ে মামলা দায়ের করেন। মালমার শুনানি ও সাক্ষ্য প্রমাণ শেষে আদালত সোমবার এ রায় ঘোষণা করে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।