রমজানে হাইকোর্টের সময়সূচি নির্ধারণ
সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্টের নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ

সরকারি ও সাপ্তাহিক ছুটিসহ ১৪ দিনের অবকাশে দেশের সর্বোচ্চ আদালত। আজ বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) থেকে ২০২০ সালের পয়লা জানুয়ারি পর্যন্ত সুপ্রিম কোর্টের হাইকোর্ট ও আপীল বিভাগের নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ থাকবে। তবে এ সময় মামলা সংক্রান্ত জরুরী বিষয়াদি শুনানি ও নিষ্পত্তির জন্য উভয় বিভাগে অবকাশকালীন বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

অবকাশে হাইকোর্ট বিভাগের জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য গঠিত ৮টি বেঞ্চের মধ্যে বিচারপতি মো. রইস উদ্দিন ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান ফৌজদারি বিষয়ে শুনানি গ্রহণ করবেন; বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলম রিট বিষয়ে শুনানি গ্রহণ করবেন; বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীর রিট (দুদক আইন, মানি লন্ডারিং আইন সংক্রান্ত ফৌজদারি ও রিট মোশনসহ) বিষয়ে শুনানি গ্রহণ করবেন; বিচারপতি মো.আশরাফুল কামাল ও বিচারপতি এ এস এম আব্দুল মোবিন ফৌজদারি বিষয়ে শুনানি গ্রহণ করবেন; বিচারপতি কে এম কামরুল কাদের একক বেঞ্চে দেওয়ানি বিষয়ে শুনানি গ্রহণ করবেন; বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এস এম মনিরুজ্জামান দেওয়ানি বিষয়ে শুনানি গ্রহণ করবেন; বিচারপতি খিজির আহমেদ চৌধুরী একক বেঞ্চে দেওয়ানি শুনানি গ্রহণ করবেন এবং বিচারপতি মো. সেলিম একক বেঞ্চে ফৌজদারি বিষয়ে শুনানি গ্রহণ করবেন।

অন্যদিকে আপীল বিভাগের মামলা সংক্রান্ত জরুরী বিষয়াদি নিষ্পত্তির জন্য ভ্যাকেশন জাজ হিসেবে বিচারপতি মোঃ নূরুজ্জামানকে মনোনীত করা হয়েছে। বিচারপতি মোঃ নূরুজ্জামান আগামী ২৩ ও ৩০ ডিসেম্বর সকাল ১১টা থেকে চেম্বার কোর্টে শুনানি গ্রহণ করবেন।