ঢাকা আইনজীবী স‌মি‌তি

স্বাস্থ‌্য অধিদপ্ত‌রে ঢাকা আইনজীবী স‌মি‌তির ২ আবেদন

ক‌রোনার প্রকোপ বৃদ্ধির পরিপ্রেক্ষি‌তে কো‌ভিড-১৯ টেস্ট কর‌তে জজ কোর্ট এলাকায় নমুনা সংগ্রহের জন‌্য বুথ স্থাপন ও ক‌য়েক‌টি হাসপাতা‌লে সদস‌্যদের চি‌কিৎসা সু‌বিধা চে‌য়ে স্বাস্থ‌্য অধিদপ্ত‌রের কাছে আবেদন ক‌রে‌ছে ঢাকা আইনজীবী স‌মি‌তি।

আজ রোববার (২১ জুন) স‌মি‌তির সাধারণ সম্পাদক হো‌সেন আলী খান হাসান স্বাক্ষ‌রিত দু‌টি আলাদা আবেদনে স্বাস্থ‌্য অধিদপ্ত‌রের মহাপরিচালক বরাবর এই দা‌বি জানা‌নো হয়।

আবেদনে বলা হয়, ‌এশিয়ার বৃহত্তম বার ঢাকা আইনজীবী স‌মি‌তির ২৫ হাজার সদ‌স্যের জন‌্য কো‌ভিড-১৯ টেস্ট করার কো‌নো সু‌বিধা নাই। অথচ অনেক আইনজীবী এর ম‌ধ্যে সপ‌রিবা‌রে আক্রান্ত এবং ক‌য়েকজন মারাও গে‌ছেন। তাই বা‌রের সদস‌্যদের জন‌্য কো‌ভিড-১৯ টেস্ট সু‌বিধা প্রদা‌নে জজ কোর্ট এলাকায় নমুনা সংগ্রহের জন‌্য এক‌টি বুথ স্থাপ‌নের দা‌বি জানাই।

অপর‌ আবেদনে হ‌লি ফ‌্যা‌মি‌লি রেড ক্রিসেন্ট হাসপাতাল, আনোয়ার খান মডার্ন হাসপাতাল, উত্তরার ইস্ট ও‌য়েস্ট হাসপাতাল, শম‌রিতা হাসপাতাল, ন‌্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলা‌দেশ ও বার‌ডেম জেনা‌রেল হাসপাতা‌লে কো‌ভিড-১৯ আক্রান্ত ঢাকা আইনজীবী স‌মি‌তির সদস‌্য ও তাদের প‌রিবা‌রের সদস‌্যদের চি‌কিৎসা সু‌বিধা প্রদা‌নের দা‌বি জানা‌নো হয়।

সু‌প্রিম কোর্ট আইনজীবী স‌মি‌তির সদস‌্যদের জন‌্য হ‌লি ফ‌্যা‌মি‌লি, আনোয়ার খান ও উত্তরার ইস্ট ও‌য়েস্ট  হাসপাতা‌লে চি‌কিৎসা প্রদা‌নের অনুম‌তি প্রদান করা হয়ে‌ছে ব‌লেও আবেদ‌নে উল্লেখ করা হয়। আবেদ‌নের এক‌টি ক‌রে অনু‌লি‌পি স্বাস্থ‌্য স‌চিব‌কেও প্রদান করা হয়।