উচ্চ আদালত
উচ্চ আদালত

তিন বেসরকারি হাসপাতালের পরিচালকের বিরুদ্ধে চেয়ে হাইকোর্টে রিট

রোগী ভর্তি না করা এবং অতিরিক্ত বিল নেয়ার অভিযোগে ঢাকা ও চট্টগ্রামের তিনটি বেসরকারি হাসপাতালের পরিচালকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে।

আজ সোমবার (২৯ জুন) হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিমের ভার্চুয়াল বেঞ্চে রিটটি দাখিল করা হয়। আইনজীবী ইয়াদিয়া জামান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

রিট আবেদনে ঢাকার আনোয়ার খান মডার্ন হাসপাতাল, চট্টগ্রামের নিজাম রোডের মেট্রোপলিটন হাসপাতাল ও মেডিকেল সেন্টার হাসপাতালের পরিচালকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্বাস্থ্য সচিবকে কেন নির্দেশ দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারির আবেদন জানানো হয়েছে।

ওই তিনটি হাসপাতালসহ দেশের বিভিন্ন হাসপাতালে রোগীর চিকিৎসা না করে ফেরত দেয়া এবং অতিরিক্ত বিল আদায়ের ঘটনায় বিভিন্ন জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে এ রিট আবেদন করেন ফেনীর দাগনভুঁইয়ার জাঙ্গালীয়া গ্রামের মৃত তফাজ্জল হোসেনের ছেলে জেবুল হোসেন রয়েল।

আবেদনকারীর অভিযোগ, তার মা মনছুরা বেগম (৬৭) দীর্ঘদিন অসুস্থ। গত তিন বছর ধরে তার কিডনি ডায়ালাইসিস চলছে। এ অবস্থায় গত ১ জুন তার জ্বর ও উচ্চ রক্তচাপ দেখা দেয়। পরে তাকে নিকটস্থ চট্টগ্রামের নিজাম রোডের দুটি হাসপাতালে নেয়া হলেও হাসপাতাল কর্তৃপক্ষ ভর্তি করাননি।

রিট আবেদনে বলা হয়, একটি জাতীয় দৈনিকে ২২ জুন একটি প্রতিবেদন প্রকাশিত হয়। যেখানে বলা হয়, আনোয়ার খান মর্ডান হাসপাতালে মুক্তিযোদ্ধা মো. মোজাম্মেল হক (৬৭) নামের এক রোগীর কাছ থেকে অল্প কিছু সময়ে নেয়া অক্সিজেন বিল বাবদ ৮৬ হাজার টাকা নেয়া হয়। এবং তিনদিন হাসপাতালে থাকার মোট বিল নিয়েছে আড়াই লাখ টাকা।

এসব অভিযোগে রিটটি করেন ফেনীর বাসিন্দা জেবুল হোসেন রয়েল।