ধর্ষকের পক্ষে না দাঁড়ানোর অঙ্গীকার যশোরের গণতান্ত্রিক আইনজীবী সমিতির

প্রতিবেদক : ল'ইয়ার্স ক্লাব বাংলাদেশ
প্রকাশিত: ১০ অক্টোবর, ২০২০ ১১:৩১ পূর্বাহ্ণ
যশোরে গণতান্ত্রিক আইনজীবী সমিতির মানববন্ধন

যশোরে নারীর প্রতি সহিংসতা বন্ধ ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কর্মসূচি পালন করেছেন আইনজীবীরা। এ সময় ধর্ষকের পক্ষে না দাঁড়ানোর অঙ্গীকার করেছেন যশোরের গণতান্ত্রিক আইনজীবী সমিতির সদস্যরা।

‘নারীর প্রতি সহিংসতা ও ধর্ষণের বিরুদ্ধে গর্জে ওঠো, রুখে দাঁড়াও- দুর্নীতিসহ সকল অনাচার থেকে সমাজ বাঁচাও’ স্লোগানে গণতান্ত্রিক আইনজীবী সমিতি গত বৃহস্পতিবার (৮ অক্টোবর) মানববন্ধন কর্মসূচি পালনকালে এই অঙ্গীকার করে।

মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, আইনগত সহায়তা প্রদানে তাদের পক্ষে আমরা আদালতে দাঁড়াবো না। বক্তারা বলেন, অব্যাহত নারী নির্যাতন ও নারীর মানবাধিকার লঙ্ঘন আজ মহামারি আকার ধারণ করেছে। কন্যা জায়া জননী কেউই আজ নিরাপদ নয়। এ ঘটনা প্রতিরোধ করতে হবে।

বক্তারা আরও বলেন, শুধু ধর্ষক নয়; ধর্ষকদের আশ্রয় ও প্রশ্রয়দাতাদের চিহ্নিত করে তাদেরকেও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। সকল নাগরিকের নিরাপত্তা দিতে রাষ্ট্রের জোরালো ভূমিকা গ্রহণের আহ্বান জানান বক্তারা।

মানববন্ধন চলাকালে সংগঠনের সভাপতি অ্যাড. আবুল হোসেনের সভাপতিত্বে বক্তৃতা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান বুলু, আজিজুর রহমান সাবু, কাজী ফুরদুল ইসলাম, আমিনুর রহমান হিরু, বাসুদেব বিশ্বাস। এছাড়া মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন মহিলা পরিষদ যশোর জেলা শাখার লিগ্যাল এইড সম্পাদক কামরুন নাহার কনা।