ধর্ম পরিবর্তন করা তরুণীকে সেইফ হোমে পাঠালেন আদালত
জেলা জজ আদালত, ময়মনসিংহ

ডিক্রিকৃত ভূমির দখল প্রদানে বাধা: আদালতের নির্দেশে ফৌজদারি মামলা

আদালত কর্তৃক ডিক্রিকৃত ভূমির দখল ডিক্রিদারকে বুঝিয়ে দেওয়ার কাজে বাধা প্রদান করায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে। পরে অভিযোগ আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

ময়মনসিংহের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আব্দুল হাই মামলাটি আমলে নিয়ে সোমবার (১৯ অক্টোবর) আসামিদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।

এর আগে, ময়মনসিংহের জেলা ও দায়রা জজ আদালতের নায়েবে নাজির মোঃ শাকিল খান এ বিষয়ে অভিযোগ দায়ের করন।

আদালতের নেজারত বিভাগ থেকে জানা যায়, যুগ্ম জেলা জজ ১ম আদালতের একটি মোকাদ্দমায় ইস্যুকৃত দখলী পরোয়ানা তামিলের নিমিত্তে চলতি বছরের ৮ অক্টোবর আনুমানিক সকাল ১১টার দিকে কোর্ট কমিশনার, পুলিশ, জারিকারিক ও ঢুলীসহ তফসিলভূক্তরা ভূমিতে উপস্থিত হয়ে দখল প্রদান করতে যান।

এ সময় অতর্কিত ভাবে জবর দখলকারী আলহাজুর রহমান সবুজসহ অজ্ঞাত আরও অনেকে দখল কাজে বাধা প্রদান করে এবং হাতাহাতি দিয়ে শুরু হলেও একপর্যায়ে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। পরিস্থিতি অবনতির সম্ভাবনা দেখা দেওয়ায় আদালতের কর্মচারীগণ দখল তামিল কার্য বন্ধ করে ফেরত চলে আসতে বাধ্য হয়।

আদালতের নায়েবে নাজিরের অভিযোগের প্রেক্ষিতে গতকাল সোমবার ময়মনসিংহ জেলা ও দায়রা জজ আদালতের নেজারত বিভাগের ভারপ্রাপ্ত বিচার মোঃ মোমিনুল ইসলামের নির্দেশে বাধাপ্রদানকারীদের বিরুদ্ধে ফৌজদারী মামলা দায়ের করা হয়।

পরবর্তীতে ময়মনসিংহের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আব্দুল হাই মামলাটি আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।