আদালত (প্রতীকী ছবি)
আদালত (প্রতীকী ছবি)

ঝিনাইদহের এসিল্যান্ডকে শোকজ করলেন আদালত

রায়ের আলোকে নামপত্তন করে দিতে অস্বীকার করায় ঝিনাইদহের মহেশপুর উপজেলার ভূমি সহকারী কমিশনার (এসিল্যান্ড) কাজী আনিসুল ইসলামকে শোকজ করেছেন আদালত।

মহেশপুর সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক মোঃ ফরিদুজ্জামান গত রোববার (১ নভেম্বর) বিকেলে এসিল্যান্ডকে শোকজের আদেশ প্রদান করেন।

আদালত সূত্রে জানা যায়, রায়ের আলোকে নামপত্তন করে দিতে অস্বীকার করায় কেনো এসিল্যান্ডের বিরুদ্ধে আদালত অবমাননার বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে না সে বিষয়ে জানতে চেয়ে আগামী ১৫ নভেম্বরে আদালতে স্বশরীরে হাজির হয়ে কারণ দর্শানোর নির্দেশ প্রদান করা হয়।

মহেশপুর সিনিয়র সহকারী জজ আদালতের সেরেস্তাদার জ্যোতি প্রকাশ কানিজ লাল ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ৬/২০১৮ নম্বর দেওয়ানি মোকদ্দমার চূড়ান্ত শুনানির পর্যায়ে দীর্ঘদিন বিবাদীপক্ষ উপস্থিত না থাকায় একতরফা শুনানি অন্তে আদালত রায় ঘোষণা করেন। মোকদ্দমার বাদী শেখ শামসুল আলম এই রায়ের আলোকে মহেশপুর উপজেলা এসিল্যান্ড অফিসে নামপত্তনের আবেদন করলে এসিল্যান্ড বলেন যে, আদালতের একতরফা রায়ের কোনো মূল্য নেই। একতরফা রায়ের প্রেক্ষিতে তিনি নামপত্তন করে দিতে অস্বীকার করেন।

পরবর্তীতে বাদী শেখ শামসুল আলম আদালতে দরখাস্ত দিয়ে এ বিষয়ে জানালে এসিল্যান্ডের এমন সিদ্ধান্তকে আদালত অবমাননা হিসেবে গণ্য করে এসিল্যান্ডকে শোকজ করেন বলেও জানান সেরেস্তাদার জ্যোতি প্রকাশ।