সড়ক দুর্ঘটনায় পাঁচ বিচারকসহ আহত ৭

প্রতিবেদক : ল'ইয়ার্স ক্লাব বাংলাদেশ
প্রকাশিত: ১১ নভেম্বর, ২০২০ ১১:০৫ পূর্বাহ্ণ

গোপালগঞ্জে বিচারকবাহী মাইক্রোবাসের সঙ্গে যাত্রীবাহী বাসের সংঘর্ষে পাঁচ বিচারকসহ সাতজন আহত হয়েছেন। ঢাকা-খুলনা মহাসড়কের সদর উপজেলার মান্দারতলা নামক স্থানে মঙ্গলবার (১০ নভেম্বর) বিকাল সাড়ে ৩টায় এ দুর্ঘটনা ঘটে।

আহতরা হলেন- গোপালগঞ্জের যুগ্ম জেলা জজ মোঃ ইউসুফ হোসেন, সিনিয়র সহকারী জজ (গোপালগঞ্জ সদর) এইচ এম কবির হোসেন, সহকারী জজ মোঃ নাজমুল কবির, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাঞ্চন কুমার কুন্ডু ও মোঃ হুমায়ূন কবির, যুগ্ম জেলা জজের গান-ম্যান তপন কুমার দে ও মাইক্রো’র চালক শিবনাথ সরকার।

জানা গেছে, তারা জজকোর্টের একটি মাইক্রোবাসযোগে (ঢাকা মেট্রো চ-৫৬-২০৯৬) শহরের মান্দারতলা এলাকায় বাইপাস সড়ক থেকে মহাসড়কে ওঠার সময় ঢাকাগামী বলেশ্বর পরিবহনের একটি যাত্রীবাহী বাস (ঢাকা মেট্রো ব-১১-৫৫৩৮) সজোরে মাইক্রোবাসটিকে আঘাত করে। এতে মাইক্রো’র অভ্যন্তরে সবাই গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে গোপালগঞ্জ আড়াই’শ বেড জেনারেল হাসপাতালে পাঠায়।

গোপালগঞ্জ সিজিএম কোর্টের বিচারক ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট অমিত কুমার বিশ্বাস বলেন, বিচারকরা অফিসিয়াল মাইক্রোবাসে মধ্যাহ্নভোজ শেষে অফিসে আসার সময় ঘটনাস্থলে পৌঁছালে খুলনা থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা বলেশ্বর পরিবহনের একটি বাসের সঙ্গে সংঘর্ষ হয়। এতে পাঁচ বিচারকসহ সাতজন আহত হন। স্থানীয়রা তাদের দ্রুত গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে যান।

মঙ্গলবার সন্ধ্যায় হাসপাতালের জরুরী বিভাগে জজকোর্টের নাজির মোঃ জাকির হোসেন উকিল সাংবাদিকদেরকে এক প্রেস-ব্রিফিংয়ে বলেন, মধ্যাহ্নভোজ শেষে বিচারকদের বহনকারী মাইক্রোবাসটি জ্বালানী নেয়ার উদ্দেশ্যে ঘটনাস্থলে পৌঁছালে এ দুর্ঘটনা ঘটে। বিচারকগণ সবাই আশংকামুক্ত রয়েছেন।

গোপালগঞ্জ আড়াই’শ বেড জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. অসিত কুমার মল্লিক জানিয়েছেন, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাঞ্চন কুমার কুন্ডু ও সিনিয়র সহকারী জজ (গোপালগঞ্জ সদর) এইচ এম কবির হোসেনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। আশংকাজনক অবস্থায় মাইক্রো’র চালক শিবনাথ সরকারকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নিউরোসায়েন্স হাসপাতালে পাঠানো হয়েছে। বাকীরা হাসপাতালে ভর্তি রয়েছে।

এ বিষয়ে গোপালগঞ্জ সদর থানার সাব ইন্সপেক্টর মো. রুস্তম আলী বলেন, বিচারকদের বহনকারী মাইক্রোবাসটি ঢাকা-খুলনা মহাসড়কের মান্দারতলায় এলাকায় পৌঁছালে খুলনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী বলেশ্বর পরিবহনের একটি বাসের সঙ্গে সংঘর্ষ হয়। এতে পাঁচ বিচারকসহ সাতজন আহত হন।